স্টাফ রিপোর্টার, ঘাটাল: সাংসদ তহবিলের সমস্ত অর্থ করোনা মোকাবিলায় খরচ করবেন বলেই জানালেন ঘাটালের সাংসদ তথা অভিনেতা দেব। তিনি বলেন যে এই মুহুর্তে তাঁর সাংসদ তহবিলে এক কোটি টাকা জমা আছে। আরও যেসব অর্থ তিনি পাবেন তার সবটাই তিনি স্বাস্থ্যখাতে খরচ করবেন। এ বিষয়ে সকল সাংসদকেই এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন অভিনেতা-সাংসদ।

শনিবার জেলা পরিষদের কর্তাব্যক্তিদের সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতি ও স্থানীয় বিধায়কদের নিয়ে একটি ভিডিও কনফারেন্সে যোগ দিতে মেদিনীপুর এসেছিলেন সাংসদ দেব তথা দীপক অধিকারী।

সেখানে তিনি বলেন, ‘‘একজন সাংসদ হিসেবে আমার ইচ্ছে, এখন সাংসদ তহবিলের সব টাকা স্বাস্থ্য খাতে খরচ করা উচিত। আমরা সবাই জানি, এই করোনা এখন থাকবে। তাই স্বাস্থ্যের পরিকাঠামো আরও ঠিক করতে হবে। হাসপাতালে যেন আইসিইউ শয্যা থাকে, কিট থাকে। এখন মে মাস। জুলাই, অগস্টেও এই কথাটাই বলব।’’ দেব আরও বলেন, ‘‘বর্তমানে সব থেকে বড় ইস্যু হল বাংলার পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো। রাজ্য সরকার সবরকম ভাবে তা চেষ্টা করছে। একজন সাংসদ হিসেবে আমার দিক থেকে যত ফান্ড, সব ফান্ড গুলো এখন স্বাস্থ্য ক্ষেত্রে লাগানো উচিৎ।’’

শেষে দেব বলেন, ‘‘পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়াটা এখন একটা বড় বিষয়। এর জন্য সরকার যত রকমভাবে সম্ভব চেষ্টা করে যাচ্ছে। খুঁত বার করার সময় আমরা প্রচুর পাব। এই সময়ে একসঙ্গে কাজ করতে হবে। তবেই সংক্রমণ এড়ানো যেতে পারে।’’ অন্যদিকে, কলকাতার বেসরকারী হাসপাতালের নার্সদের একাংশের রাজ্য ছেড়ে চলে যাচ্ছেন।

শনিবার বৈঠক থেকে দেব বলেন- “এই মুহূর্তে ওরাই ঈশ্বর ছিল। চরম মুহুর্তে ওদের চলে যাওয়াটা দুঃখজনক। হাত জোড় করে অনুরোধ করছি ওদের থাকার জন্য। আমাদের ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করে আমাদের কাছে থাকুন। এই মুহূর্তে আপনাদের সবচেয়ে বেশি দরকার।”

Proshno Onek II First Episode II Kolorob TV