পাঁশকুড়া (পূর্ব মেদিনীপুর): বিরোধীদের কুৎসা করে নয়, উন্নয়নের নিরিখে ভোটদিন। শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া রেল স্টেশন সংলগ্ন মাঠে ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীর সমর্থনে এক জনসভায় উপস্থিত হয়ে এমনটাই বললেন দীপক অধিকারী(দেব)। এদিন দেবের পাশাপাশি জনসভায় উপস্থিত ছিলেন রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপত্র, পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যান নন্দ মিশ্র, স্থানিয় বিধায়ক শহিদ মাতা ফিরোজা বিবি সহ অন্যান্যরা।

এদিন দেব বক্তব্য শুরুর প্রথম থেকেই বলেন, বিরোধী প্রার্থীদের কুৎসা করে ভোটারদের মন জয় করতে চাই না। উন্নয়নের নিরিখেই সাধারণ মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। বিরোধীরা আমার সম্বন্ধে অনেক কথাই বলছেন। আমি তাদের বলি, ঘাটালের মানুষের সঙ্গে একটু কম সময় দিলেও উন্নয়নের খামতি রাখিনি। বন্যার সময় ট্রাকে ট্রাকে করে ত্রান নিয়ে হাজির হয়েছিলাম।

তাছাড়া গত ৭ বছরে রাজ্যে যা উন্নয়ন হয়েছে গত ৭০ বছরেও তা হয়নি। একদিকে যখন সৌজন্যমূলক বক্তব্য রাখলেন দেব অন্যদিকে তখন ঘাটাল মাস্টারপ্ল্যান না হওয়া নিয়ে বিরোধীদের আক্রমণের জবাব দিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের এই বিদায়ী সাংসদ।

দেব বলেন, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সংসদে সরব হয়েছিলাম। কিন্তু কেন্দ্রে অন্য সরকার থাকায় সহজে বিল পাশ হয়নি। তবে এবার দ্রুত সেই কাজ শুরু হবে বলে আশ্বাস দেন দেব। অন্যদিকে, এই কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বক্তব্যেরও জবাব দিয়েছেন এই অভিনেতা। দেবের বক্তব্য, আমি সাংসদে বাংলায় বক্তব্য রাখি বলে বিরোধীরা কটাক্ষ করে। তাতে আমার কিছু যায় আসে না। বাংলা আমার মাতৃভাষা তাই বাংলায় বলেছি আগামীদিন যদি আপনারা আশির্বাদ করেন আবারও মাতৃভাষাকে সম্মান জানিয়ে এলাকার উন্নয়নের কথা বাংলায় তুলে ধরব।

প্রসঙ্গত, ঘাটাল লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ। তিনি প্রচারে বেরিয়ে দেবের ইংরেজি না বলা নিয়ে কটাক্ষ করেন। এদিন তাঁর এহেন মন্তব্যের জবাব এভাবেই দিলেন বিদায়ী সাংসদ তথা এই অভিনেতা।