ম্যাজিককুমারী ফেলনা কি কখনও কাউকে ‘মা’ বলে ডাকতে পারবে ? এই প্রশ্ন ভেসে উঠলো ষ্টার জলসার সোশ্যাল সাইটে,তাঁদের নতুন মেগা সিরিয়াল ‘ফেলনা’ -র প্রচারে। এক মা হারা মেয়ের ‘মা’ খুঁজে পাওয়ার গল্প ‘ফেলনা’৷ রাজ চক্রবর্তীর প্রযোজনায় আসছে ‘ফেলনা’৷

এর আগে রাজ চক্রবর্তীর প্রোডাকশন হাউজ থেকে দর্শক পেয়েছে, ‘রাগে অনুরাগে’, ‘কাজললতা’, ‘কানামাছি’ ও ‘কপালকুণ্ডলা’। সাহিত্যকে মেগা সিরিয়ালের রূপে নিয়ে আসা খুব একটা সহজ কাজ নয়। তাও এবার যেখানে বাংলার সংস্কৃতি নিগূঢ় ভাবে বর্তমান। সাহিত্য নির্ভর কাজকেও অতি নৈপুণ্যের সাথে পর্দায় তুলে এনেছিলেন রাজ চক্রবর্তীর প্রযোজনা সংস্থা।

অন্যদিকে মানুষের সেন্টিমেন্টের পাল্স সঠিক বুঝতে পারার জন্য পরিচালক মহলে রাজের বেশ নামডাক। তাই এই মেগা সিরিয়ালের প্রোমো সামনে আসতেই,একটা জিনিস স্পষ্ট ম্যাজিক ও ইমোশন এবং অদম্য জেদের পারফেক্ট ব্লেন্ড হতে চলেছে এই সিরিয়াল। আজকের যুগে দাঁড়িয়েও একটি মহিলার ম্যাজিশিয়ান হওয়ার স্বপ্ন পূরণের পথে বাধা এবং তা পেরিয়ে স্বপ্ন পূরণের গল্প ‘ফেলনা’।

সোমবার (১.০৩.২১) থেকে ষ্টার জলসায় ঠিক রাত ৮.৩০ তে সম্প্রচারিত হল ‘ফেলনা’র প্রথম পর্ব। গল্পের নায়িকা শ্রুতির বাবা বিখ্যাত ম্যাজিশিয়ান। শ্রুতিও চায় বাবার মতো ম্যাজিশিয়ান হতে ৷ কিন্তু স্বপ্নের মাঝে বাধ সাধে বাবা। কারণ বাবা চায় নিজের ছেলেকে ম্যাজিশিয়ান বানাতে। তাই দ্রুত নিজের মেয়ের বিয়ে দিয়ে দেয়, প্রতিপত্তিশালী পরিবারে ৷ সহসা একদিন এক পুরোহিতের কাছ থেকে বেণী জানতে পারে যে, তাঁর অপূর্ণ ইচ্ছা পূরণ করবে তাঁর মেয়ে। কিন্তু ঘটনাচক্রে বেনীর গর্ভে জন্ম হয় পুত্রসন্তানের ৷ তাহলে কীভাবে হবে মেয়ের সাহায্যে মায়ের স্বপ্ন পূরণ ?

আবার অন্যদিকে ফেলনা এমন এক শিশু যার মধ্যে কিছু ম্যাজিকাল দক্ষতা আছে এবং সে নিজে বড়ো হয়ে ম্যাজিশিয়ান হতে চায়। রাস্তায় ‘ফেলনা’ ম্যাজিক দেখালে সে জায়গা জমে ওঠে দর্শকের হাততালি ও প্রশংসায়। কিন্তু দুস্টু,চঞ্চল এবং গুণবতী এই শিশু খুঁজে বেড়ায় তাঁর মা কে। এই যোগ সূত্রের উত্তর পেতে দেখতে হবে ফেলনা। পুরুষতান্ত্রিক সমাজে একজন মহিলাও যে ম্যাজিক দেখানোর কাজকে পেশা হিসাবে বেছে নিতে পারেন সেই বিষয়টাকে মাথায় রেখেই এগিয়েছে সিরিয়ালের চিত্রনাট্য।

ফেলনার ভূমিকায় মেঘান চক্রবর্তী।যে ইতিমধ্যেই কাদম্বনীর ছোটবেলার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। বেনীর ভূমিকায় রোশনি তন্বী ভট্টাচার্য। রোশনি, এর আগে ‘হৃদয় হরণ বি এ পাস’ সিরিয়ালে জয়ী দেবরয়ের বিপরীতে।

ফেলনায় গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে রয়েছেন, সুমন্ত মুখোপাধ্যায়, সুদীপ সরকার, কপালকুণ্ডলা ধারাবাহিক খ্যাত দেবজ্যোতি রায়চৌধুরি, রেশমি সেন। দেখা যাবে সপ্তর্ষি, রোশনি,পুষ্পিতাকেও।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.