তিমিরকান্তি পতি, বাঁকুড়া: বীমার টাকা না পেয়ে সমবায় সমিতিতে বিক্ষোভ দেখালেন সদস্যরা। বাঁকুড়ার সোনামুখীর রাধারমনপুর গ্রামের ঘটনা।

খবরে প্রকাশ, রাধারমনপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির সদস্য সংখ্যা ৮৯৩ জন। বিগত আর্থিক বছরে বোরো চাষের জন্য ঋণ নিয়েছিলেন। কিন্তু তার মধ্যে শস্য বীমার টাকা পেয়েছেন মাত্র ৫৯৭ জন। বীমার টাকা পাওয়া থেকে বঞ্চিত ২৯৬ জন সদস্য। কেন ঐ ২৯৬ জন সদস্য বীমার টাকা থেকে বঞ্চিত, কার গাফিলতিতে এই ঘটনা ঘটেছে প্রশ্ন তুলে মঙ্গবার ঐ সমবায় সমিতিতে বিক্ষোভ দেখালেন ‘বঞ্চিত’ সদস্যরা।

এদিন বিক্ষোভ কর্মসূচীতে অংশ নিয়ে রাধারমনপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির সদস্য আজবাহার হাজারি, হাসমাত আলি মণ্ডলরা বলেন, বীমার টাকা প্রদানের ক্ষেত্রে বৈষম্য করা হয়েছে। একটা বড় অংশের সদস্যকে বঞ্চিত করার পিছনে কার হাত রয়েছে তারা তা জানানো ও একই সঙ্গে এই অবস্থায় তারা কেউ ঋণের টাকা শোধ করতে পারবেননা বলেই জানিয়েছেন।

এবিষয়ে সংশ্লিষ্ট সমবায় সমিতির সভাপতি মনিরুজ্জামান খানের কাছে জানতে চাওয়া হলে তিনিও অভিযোগকারী সদস্যদের কথা মেনে নিয়েছেন। তিনি বলেন বিষয়টি জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের সভায় ও জেলাশাসককে লিখিতভাবে জানানো হয়েছে। সব সদস্য ঐ বীমার টাকা না পাওয়ার বিষয়টি যথেষ্ট ‘দুঃখজনক’ বলেই তিনি জানিয়েছেন।

Proshno Onek II First Episode II Kolorob TV