স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: আন্তর্জাতিক নারী দিবসের সকাল থেকে সুসংহত শিশু বিকাশ প্রকল্পে আই.সি.ডি.এস নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের দাবী৷ উত্তাল বাঁকুড়া৷

শুক্রবার বিডিও অফিসের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করলেন বাঁকুড়ার জঙ্গল মহলের সারেঙ্গা ব্লক এলাকার মহিলা চাকরী প্রার্থীরা। আন্দোলনরত চাকরী প্রার্থীদের পক্ষ থেকে দেবশ্রী মিশ্র, ইতু দুবে, বিউটি পালরা বলেন, ২০০৯ সালে চাকরীর বিজ্ঞপ্তি প্রকাশের পর তারা আবেদন করেন। ২০১১ সালে লিখিত পরীক্ষা হয়। ঠিক তার পরের বছর ২০১২ সালে মৌখিক পরীক্ষার জন্য চিঠি পাঠানো হলেও কোন অজ্ঞাত কারণে তা বন্ধ রাখা হয়।

তাদের দাবী, ২০১৫ সালে মৌখিক পরীক্ষা হয়। কিন্তু তার পর চার বছর পেরিয়ে গেলেও কোন ফল প্রকাশ করা হয়নি। কিন্তু বর্তমানে নতুন করে সারেঙ্গা ব্লক এলাকায় ঐ প্রকল্পে আই.সি.ডি.এস কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। এই অবস্থায় পুরোন পরীক্ষার ফলপ্রকাশ না করে কি করে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু হয় তা নিয়েই প্রশ্ন তুলছেন আন্দোলনকারীরা।

একই সঙ্গে তাদের দাবী, সারেঙ্গার বিডিওকে বিষয়টি বার বার জানালেও তিনি তাদের আশ্বাস ছাড়া আর কিছুই দিতে পারেননি। এই অবস্থায় তাদের ফলপ্রকাশ ও সফল প্রার্থীদের নিয়োগের দাবী পূরণ না হলে তারা বিডিও অফিসের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও আন্দোলনকারীরা জানিয়েছেন। যেকোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিডিও অফিসে পৌঁছেছে সারেঙ্গা থানার পুলিশও।

সারেঙ্গার বিডিও সংলাপ ব্যানার্জ্জীর সঙ্গে এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাচ্ছি। এর বাইরে তিনি কোন মন্তব্য করতে রাজী হননি।