নয়াদিল্লি:  করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষজন রয়েছে অসুবিধার মধ্যে। চাকরি নেই অনেকর। কারোর আবার এক ধাক্কায় কমে গিয়েছে অনেকটাই বেতন। লকডাউন এবং করোনা পরিস্থিতিতে ক্রমশ চাপ বাড়ছে। এই অবস্থায় চাকরি’র বাজারে বড় খবর।

বিশ্বের অন্যতম জনপ্রিয় ই কমার্স সাইট আমাজন। ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এই সংস্থা। আগ্রহী প্রার্থীদের আবেদন করতে জানানো হয়েছে। ডেলিভারি বয়ের জন্য এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের সুবিধা দেওয়া হবে। প্রায় ২০ হাজার খালি পদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা ফুল টাইম বা হাফ টাইম হিসেবে এই কাজ করতে পারবেন।

অর্থাৎ প্রার্থীদের নিজেদের সুবিধা মত এই কাজ করার সুযোগ রয়েছে। জানানো হয়েছে প্রতিদিন ৪ ঘণ্টা কাজের মেয়াদ। সেখানে প্রার্থীরা নিজেদের ইচ্ছেমত এই কাজ করতে পারবেন। জানানো হয়েছে এই পদে আবেদনের জন্য প্রার্থীদের https://logistics.amazon.in/applyনাও এই সাইটে আবেদন করতে হবে।

এছাড়া আমাজনের যে কোন কেন্দ্রে গিয়েও আবেদন করা যাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। এই কাজের জন্য প্রার্থীদের নিয়ম মাফিক বেতন দেওয়া হবে। ১২-১৫ হাজার বেতন হতে পারে বলে জানানো হয়েছে।

সংস্থার তরফে জানানো হয়েছে কেউ এক মাস কাজ করলে এবং প্রতিদিন ১০০ টির কাছাকাছি ডেলিভারি করলে ৬০-৭০ হাজার টাকা আয় করতে পারবেন। নিজের স্কুটার বা বাইক থাকলে সহজেই আবেদন করতে পারেবন এই কাজের জন্য যে কেউ। পাশপাশি বড় পন্য ডেলিভারি করতে চাইলেও সেই সুবিধা রয়েছে।

তাতে বাড়তি টাকা রোজগারেরও সুযোগ রয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

জরুরি তথ্য- ইন্টারনেট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন লেখা হয়েছে। আবেদনের আগে অবশ্যই সংস্থার ওয়েবসাইট ভালো করে পড়ে নিন। আবেদনের বিষয়ে আরও বিস্তারিত জানুন। প্রয়োজনে আমাজনের সঙ্গেও যোগাযোগ করতে পারেন।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।