ইংরেজবাজার: বিজেপি সাংসদ খগেন মুর্মুকে প্রতারণার ঘটনায় গ্রেফতার করা হল এক ডেলিভারি বয়কে। মঙ্গলবার রাতে মালদা শহরের মাধবনগর এলাকা থেকে মোহন হালদার নামে অভিযুক্তকে গ্রেফতার করে ইংরেজবাজার থানার পুলিশ।

প্রসঙ্গত কয়েকদিন আগেই একটি অনলাইন ডেলিভারি সংস্থার মাধ্যমে একটি মোবাইল ফোন অর্ডার করেন উত্তর মালদা সংসদ খগেন মুর্মু। গত সোমবার ডেলিভারির প্যাকেট মালদা শহরের বাঁধ রোডে তার বাড়িতে এসে পৌঁছোয়।

খগেন মুর্মু জানিয়েছেন সেই প্যাকেট খুলতেই দেখা যায় যে মোবাইল ফোন অর্ডার করেছিলাম তার বদলে একটি পাথর রাখা রয়েছে। সেদিনই আমি ইংরেজবাজার থানা সংশ্লিষ্ট সংস্থার নামে অভিযোগ দায়ের করি। এরপর পুলিশ তদন্ত শুরু করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোহন হালদার ওই নামি—দামি সংস্থার ডেলিভারি বয় হিসেবে কাজ করতেন। সেই ওই প্যাকেটটি উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মুর বাড়িতে পৌঁছে দিয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে প্যাকেটের ভেতরে থাকা মোবাইলের বদলে পাথর সেই ভরেছিল। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রশ্ন জেগেছে এই অনলাইন ডেলিভারি সমস্ত কাজকর্ম নিয়ে। এর আগেও এ ধরনের একাধিক ঘটনা প্রতারণার শিকার হয়েছে সাধারণ মানুষ। একজন সাংসদ যদি এ ধরনের প্রতারণার শিকার হয় তাহলে সাধারণ মানুষের কি অবস্থা।