ফাইল ছবি

নয়াদিল্লি: অবশেষে স্বস্তির বৃষ্টি৷ রাজধানীবাসীদের দাবি মেটাতেই যেন এদিন হাজির হল বৃষ্টি৷ বুধবারের সকালে বৃষ্টি, সঙ্গে হাওয়ায়, ভোটের ছবি বদলে গিয়ে অন্যরকম হয়ে উঠল রাজধানীর ছবিটা৷

এদিকে একদিকে যেখানে রাজধানীবাসীরা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন, অন্যদিকে সেখানেই কলকাতার ছবিটা কেমন একনজরে সেটাও দেখে নিন…

আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধের সন্ধ্যায় ফের স্বস্তি দিতে পারে ঝড়ো হাওয়া এবং বৃষ্টি মঙ্গলবারও শহরে অল্পবিস্তর বৃষ্টি হয়েছে। ঠান্ডা হাওয়ায় তাপমাত্রাও কমছে।

বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। অর্থাৎ সন্ধ্যায় হালকা বৃষ্টি এবং ঠান্ডা হাওয়ায় তাপমাত্রার পরিবর্তন স্পষ্ট। সর্বনিম্ন তাপমাত্রা কমেছে অনেকটা। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৯ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম ।সোমবার রাতে কলকাতায় বৃষ্টি হয়েছে ০.৩ মিলিমিটার। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৫ শতাংশ সর্বনিম্ন ৫৬ শতাংশ। ফলে বেলায় গরম হবে কিন্ত সন্ধ্যা থেকে রাতের মধ্যেই ফের স্বস্তি মিলতে পারে।

মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। অর্থাৎ বৃষ্টি ঝড়ে তাপমাত্রায় বিশেষ হেরফের হয়নি। সর্বনিম্ন তাপমাত্রা কমেছে অনেকটা। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ।সোমবার রাতে কলকাতায় বৃষ্টি হয়েছে ১০.৩ মিলিমিটার। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ শতাংশ সর্বনিম্ন ৫৪ শতাংশ। ফলে বেলায় গরম হবে কিন্ত সন্ধ্যা থেকে রাতের মধ্যেই ফের স্বস্তি মিলতে পারে।