নয়াদিল্লি: দেশ জুড়ে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার আতঙ্ক ছড়াল এক ডেলিভারি বয়ের থেকে।

দিল্লির এক পিৎজা ডেলিভারি বয়ের শরীরে কোভিড ১৯ পজিটিভ ধরা পড়ার পরে বাকি সহকর্মীরা ছাড়াও ৭২ টি পরিবারকে কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, দিল্লির মালব্য নগরের কাছে ওই ডেলিভারি বয়ের শরীরে সংক্রমণ ধরা পরেছিল। আর তারপরেই ওই ডেলিভারি বয় যে সকল বাড়িতে গিয়েছিল তাদের কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে ওই আক্রান্ত ডেলিভারি বয় দক্ষিণ দিল্লির সাবিত্রি নগরের বাসিন্দা। ২০ দিন আগেই তার শরীরে করোনা উপসর্গ দেখা গিয়েছিল। পরবর্তীকালে শারীরিক পরীক্ষার পরে পজিটিভ রিপোর্ট পাওয়া যাওয়াতে সে মালব্য নগর এলাকার যে সকল বাড়িতে গিয়েছিল সেই ৭২ টি বাড়ি খুঁজে বের করা হয়। সেই সকল বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও ওই ডেলিভারি বয়ের সঙ্গে কাজ করা বাকি ১৭ জনকে কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে রাজধানী দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এছাড়া বেশ কয়েকটি জায়গা হট স্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেই কারণে প্রশাসনের তরফেও করা নজরদারি রাখা হয়েছে। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

মহারাষ্ট্রের পরে সবথেকে বেশি করোনা আক্রান্ত হয়েছে দিল্লিতে। আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ১৫০০ পেরিয়ে গিয়েছে। সেই কারণে দিল্লির বেশ কিছু এলাকা ইতিমধ্যে স্যানিটাইজ করা হচ্ছে। এছাড়াও করোনা সংক্রমণের খবর এলেই তৎপরতার সঙ্গে পদক্ষেপ নেওয়া হচ্ছে। এছাড়াও প্রশাসনের তরফেও নজরদারি চালানো হচ্ছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প