মুম্বই: জেএনইউতে যাওয়া নিয়ে যুব প্রজন্মেদের কাছে যথেষ্ট সম্মান পেয়েছিলেন বলিউডের অন্যতম অভিনেত্রী দীপিকা পাডুকোন। তাঁর সেখানে যাওয়া নিয়ে অনেকেই তির্যক মন্তব্য করলেও অভিনেত্রীর হয়ে কথা বলেছিলেন তার অসংখ্য গুণমুগ্ধ ভক্তরা। কিন্তু এবারে টিকটকে অ্যাসিড আক্রান্ত মালতীর লুক নতুন করে করার চ্যালেঞ্জ দিয়ে যথেষ্ট সমালোচিত হতে হল তাকে।

টিকটকে প্রকাশিত হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে দীপিকা এক মেক আপ আর্টিস্ট কে নিজের প্রিয় তিনটি ছবির লুকের বিবরণ দিতে গিয়ে বলেছেন ওম শান্তি ওম, পিকু এবং ছপাক এই তিনটি ছবির লুক তাঁর সব থেকে প্রিয়। তিনি ওই আর্টিস্ট কে ওই তিনটে লুক নতুন করে করতেও বলেন। সেই মত ওই শিল্পী তিনটি লুক তৈরি করে আপলোড করতেই সমালোচনার ঝড় ওঠে।

একজন লিখেছিলেন এই ছবিতে কি রকম মেক আপ হয়েছে তা বোঝানর জন্য বানানো হয়নি। এমন এক মানুষের গল্প জে ওই দাগ গুলো নিজের জীবন থেকে কোনদিন মুছে দিতে পারবে না। অন্য আর একজন লিখেছিলেন অ্যাসিড পোড়া মুখ কোন লুক নয়। এটা তোমার থেকে আশা করা যায় না। যদিও কেউ দীপিকার পাশে দাঁড়িয়ে বলেছেন কাউকে অসম্মান করার কোন উদ্দেশ্য তাঁর ছিল না।

গত ১০ জানুয়ারী মুক্তি পেয়েছিল ছপাক। বক্স অফিসে সেভাবে ব্যবসা করতে না পারলেও দর্শকদের মন জিতেছিল সেই ছবি। প্রশংসা পেয়েছিল দীপিকার অভিনয়। কিন্তু লুকের চ্যালেঞ্জ দিয়ে আবারও তিনি এলেন বিতর্কে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।