ইন্দোর: মধ্যপ্রদেশে ঘটল একটি উদ্ভট ঘটনা। ৪৩ বছর এক বয়সী ব্যক্তি আত্মহত্যা করার জন্য একটি বাঘের খাঁচায় ঢোকার চেষ্টা করেন। পুলিশ জানিয়েছে তার নাম বিজয় ঝাহল। চিড়িয়াখানা কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে পুলিশের হাতে দিয়ে দেয়। বাকি ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার বিকেলে ঝাহল নামে ওই ব্যক্তি ইন্দোরের কমলা নেহেরু চিড়িয়াখানায় বাঘের খাঁচার সামনে ২৫ ফুট উঁচু বেড়ায় উঠে পড়েন। তার এই কাজ দেখে চিড়িয়াখানার কর্মীরা ছুটে এসে তাঁকে উদ্ধার করতে সচেষ্ট হয় এবং সৌভাগ্যবশত অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই তাকে ধরে রাখতে সক্ষম হন।

জানা গিয়ছে যে সময় ওই ব্যক্তি এই মারাত্মক কাণ্ড ঘটান, সে সময় তিনি অ্যালকোহল বা ড্রাগের প্রভাবে আচ্ছন্ন ছিলেন বলে মনে করা হচ্ছে। বিজয় ঝাহল পুলিশকে জানিয়েছেন, তিনি ব্যপক ভাবে ঋণগ্রস্থ ছিলেন ফলে আত্মহত্যা করতে উদ্যত হয়েছিলেন। যদিও পুলিশ একথা এখনি মানতে নারাজ। ঘটনার তদন্ত চলছে।

চলতি বছরের অক্টোবর মাসেও এমনই একটি ঘটনার খবর পাওয়া গিয়েছিল। দিল্লি চিড়িয়াখানায় সিংহের ঘেরাটোপের ভিতরে একজন লোক লাফিয়ে পড়েছিলেন। সেবারও চিড়িয়াখানা কর্তৃপক্ষ ও নিরাপত্তারক্ষীরা তাঁকে উদ্ধার করেছিল।

২০১৭ সালের এই রকমই একটি ঘটনার ফলাফল ছিল মারাত্মক দুঃখজনক। চিনের একটি চিড়িয়াখানায় এক ব্যক্তি বাঘে খাঁচায় ঢুকে পড়েছিল। সেখানে তিন চারটি বাঘ মিলে মেরে ফেলে ওই যুবককে। সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছিল।