খেজুরি; গোটা রাজ‍্যজুড়ে এখন ছুটির মরশুম চলছে। এর ফলে রাজ‍্যের প্রতিটি পর্যটনকেন্দ্রে ব‍্যাপক আকারে ভীড় জমেছে পর্যটকদের। কিন্তু ছুটি মানেই ভিড় বাড়ে দিঘা, মন্দারমণিতে। আর সেই কারণে ভিড়ের দিনগুলিতে বিশেষ নজর থাকে সমুদ্র সৈকত শহরের উপর। কিন্তু সেখানেই ফের বিপত্তি। আনন্দের মাঝেই শোকের ছায়া নেমে এলো পূর্ব মেদিনীপুর জেলার খেজুরীতে।

বৃহস্পতিবার খেজুরীর হিজলী শরিফে বেড়াতে এসেছিল হলদিয়ার বাসিন্দা কুরবান মল্লিক। সেখানে পুজো দেওয়ার পর সমুদ্রে স্নান করতে নেমেছিল কুরবান। এরপর হঠাৎই সমুদ্রে তলিয়ে যায় ওই যুবক। ঘটনায় সঙ্গে সঙ্গে আশেপাশের লোকজন দেখতে পেয়ে ওই যুবককে উদ্ধার করে স্থানীয় শিল‍্যাবেড়‍্যা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করলে সেখানে চিকিৎসকরা ওই যুবককে মৃত বলে ঘোষণা করে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে হলদিয়া থেকে কুরবান বন্ধুদের সঙ্গে হিজলী বেড়াতে আসে। এরপর তারা বেলার দিকে সমুদ্রে স্নান করতে নামে। সেই সময় সমুদ্রে ভাটা চলায় ভাটার টানে ভেসে যায় কুরবান। কুরবানের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছতেই ব‍্যাপক শোকের ছায়া নেমে আসে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.