নয়াদিল্লি: দেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে ঈর্ষণীয় সাফল্যের জের, ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় বিরাট ‘রানমেশিন’ কোহলিকে বিশেষ সম্মানে সম্মানিত করতে চলেছে দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিষেণ সিং বেদী ও মহিন্দর অমরনাথের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে কোহলির নামে ফিরোজ শা কোটলায় স্ট্যান্ড তৈরির সিদ্ধান্ত নিল ডিডিসিএ।

সেক্ষেত্রে কনিষ্ঠ সক্রিয় ক্রিকেটার হিসেবে বিশেষ এই সম্মানে সম্মানিত হতে চলেছেন ভারতীয় দলনায়ক। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে এক বিবৃতি মারফত এই খবর জানানো হয়েছে। ডিডিসিএ প্রেসিডেন্ট রজত শর্মা এপ্রসঙ্গে জানিয়েছেন, ‘বিশ্বক্রিকেটে বিরাট কোহলির অসামান্য অবদান দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনকে গর্বিত করেছে। আমরা ওকে সম্মান জানাতে পেরে গর্বিত।’

এখানেই থেমে থাকেননি রজত শর্মা। তিনি আরও জানিয়েছেন, ‘কিংবদন্তি হিসেবে অন্যদের সঙ্গে হল অফ ফেমে জায়গা করে নেওয়ার আগে ফিরোজ শাহ কোটলায় কিশোর বিরাট বহু স্মরণীয় ইনিংস উপহার দিয়েছে। তাই ডিডিসিএ চায় বিরাটকে সম্মান জানিয়ে স্টেডিয়ামের একটি স্ট্যান্ড তাঁর নামে নামাঙ্কিত করতে। কারণ বিরাটকে সম্মান জানাতে পারলে সমান গর্বিত হবে ডিডিসিএ। আমি নিশ্চিত ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ দিল্লির তরুণ ক্রিকেটারদের ভীষণভাবে অনুপ্রেরণা জোগাবে।’

তবে শুধুমাত্র কোহলিই নন, এই মুহূর্তে জাতীয় দলের সক্রিয় সদস্য হিসেবে ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান, তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্ত এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মার কারণেও ডিডিসিএ সমৃদ্ধ। সেই কারণেই আগামিদিনে জাতীয় ক্রিকেট দল ও কোচ রবি শাস্ত্রীকে জমকালো সংবর্ধনা জানানোর পরিকল্পনাও রয়েছে তাদের।

উল্লেখ্য, প্রাক্তন আগ্রাসী ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ও মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার নামে ফিরোজ শা কোটলার দু’টি গেটও ইতিমধ্যেই নামকরণ করেছে ডিডিসিএ। এছাড়া নবাব মনসুর আলি খান পতৌদিকে সম্মান জানিয়ে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের হল অফ ফেম প্রয়াত কিংবদন্তির নামে উৎসর্গ করেছে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন।