নয়াদিল্লি: ভারতের মোস্ট ওয়ান্ডেট দাউদের ভাইকে জামাই আদর করল থানে পুলিশ। বসে বসে বিরিয়ানি খাচ্ছেন দাইদের ভাই ইকবাল কাসকর। এমন ছবি প্রকাশ্যে আসতেই সাসপেন্ড করা হল পাঁচ পুলিশকর্মীকে।

২০১৭ সালে পুলিসের জালে ধরা পড়েছিল দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকার। তারপর থেকেই জেলবন্দি সে। কিন্তু জেলে বিশেষ সুবিধে পাচ্ছে ইকবাল। সম্প্রতি সামনে এসেছে সেই ছবি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের স্টিং অপারেশনে সেই ছবি প্রকাশ্যে এসেছে।

আর এই বিতর্কের মুখে পড়ে শুক্রবার পাঁচ পুলিশকর্মীকে সাসপেন্ড করেছে মহারাষ্ট্র পুলিশ। ঘটনাটি প্রকাশ্যে আসার পর যুগ্ম পুলিস কমিশনার মধুকর পাণ্ডে ওই পুলিশকর্মীদের গ্রেফতার করেছেন। এদের মধ্যে একজন সাব-ইনসপেক্টর ও বাকিরা কনস্টেবল।

সম্প্রতি প্রকাশিত স্টিং অপারেশনের ভিডিওটিতে দেখা যাচ্ছে, বৃহস্পতিবার আদালতের নির্দেশ অনুযায়ী কাসকরকে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু সেখানে গিয়ে নিজের আত্মীয়দের নিয়ে গল্প করতে থাকেন। এমনকি বিরিয়ানি এবং সিগারেট খেতেও দেখা যায়। এরপরই শুরু হয় বিতর্ক।

তদন্তে জানা গিয়েছে, সাব ইন্সপেক্টর রোহিদাস পাওয়ার ও তাঁর টিম দাউদ ইব্রাহিমের ভাইয়ের বিশেষ যত্ন-আত্তি করেছে। তাঁর টিমে থাকা কনস্টেবল হলেন পুনডালিক কাকাড়ে, বিজয় হালোর, কুমার পূজারী ও সূরয মানওয়ার।