করোনা পরিস্থিতির মধ্যে যেখানে একের পর এক সংস্থা কর্মী সংকোচনের পথে হাঁটছে সেখানে দাঁড়িয়ে এবারে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল আইসিএমআর। জানা গিয়েছে গুরুত্বপূর্ণ ছটি পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে ছয়মাসের জন্য নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। আগ্রহী প্রার্থীদের জন্য দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে আবেদনের শেষ তারিখ – ১৫.১০.২০২০
data entry পদের জন্য রয়েছে ১ টি শূন্যপদ। এই পদের ক্ষেত্রে প্রার্থীদের কমপক্ষে ১২ পাশ করতে হবে।

অন্যথায় ইন্টারমিডিয়েট পাশ করতে হবে। পাশপাশি প্রার্থীদের কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের কম্পিউটারে দ্রুত টাইপ করতে জানতে হবে। কাজের অভিজ্ঞতা থাকলে গুরুত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বেতন মাসিক১৮ হাজার টাকা দেওয়া হবে। অন্য দিকে project technician পদের জন্য রয়েছে ৩ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের হাই স্কুল পাশ করতে হবে এবং তার সঙ্গে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে।

বেতন হিসেবে দেওয়া হবে ১৭ হাজার মাসিক। senior project assistant পদের জন্য রয়েছে ১ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের ১২ পাশ করতে হবে। পাশপাশি প্রার্থীদের দ্রুত টাইপিং স্পিড থাকতে হবে। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বেতন মাসিক ১৭ হজার দেওয়া হবে। প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। আরও বেশ কিছু পদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের ইন্টার ভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। www.nirt.res.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে বিস্তারিত তথ্যর জন্য। প্রার্থীদের wbrecruitment@gmail.com এই আইডি টে আবেদন পত্র পাঠাতে হবে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।