হাওড়া: বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে প্রাক্তন সেনাকর্মীর বাড়িতে দুঃসাহসিক চুরি হয়৷ ঘটনাটি ঘটেছে হাওড়ায় বালিটিকুরি খালধার পাড়ায়৷ প্রাক্তন সেনাকর্মীর নাম ছবিনাথ সিং৷ খোয়া গিয়েছে নগদ টাকা সহ সেনাবাহিনীর মেডেল৷ ঘটনার তদন্তে নেমেছে পুলিশ৷

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ছবিনাথ সিং মারা গিয়েছেন বহু বছর আগে৷ তারপর থেকেই হাওড়ার বালিটিকুরির সিটিআই লম্ফবাহিনী ক্লাবের কাছে খালধার পাড়ার বাড়িতে তাঁর স্ত্রী ভারতী দেবী (৭০) একাই থাকতেন৷ তাঁদের এক মেয়ে ও এক ছেলে৷ মেয়ের বিয়ে হয়ে গিয়েছে৷ ছেলে চাকরি সূত্রে অন্যত্র থাকে৷ গত রবিবার ভারতী দেবী চিকিৎসা জন্য মেয়ে রাখী সিংয়ের শিবপুরের বাড়িতে গিয়েছিলেন৷ সেই সুযোগকে কাজে লাগিয়েই ফাঁকা বাড়িতে মঙ্গলবার গভীর রাতে চুরি হয়। নগদ টাকা সহ সেনাবাহিনীর কিছু মেডেল চুরি হয়েছে।

দোতলা বাড়ির নিচের তলায় তালা ভেঙে দুষ্কৃতীরা ভিতরে ঢোকে। এরপর আলমারি ভেঙে এবং ঘরের বক্স খাট ভেঙে সমস্ত জিনিসপত্র চুরি করে। নগদ টাকা, ভারতী দেবীর স্বামীর পদক এবং দুষ্প্রাপ্য কয়েন নিয়ে দুষ্কৃতীরা পালিয়ে যায়। পাশের একটি তারা মায়ের মন্দিরেও মঙ্গলবার রাতে প্রণামী বাক্স ভেঙে চুরি হয়।

 

ঘটনার পর বুধবার সকালে ভারতী দেবী তাঁর মেয়েকে সঙ্গে নিয়ে বাড়ি ফেরেন। ফিরে দেখেন এই ঘটনা। ঘর লণ্ডভণ্ড। তিনি খবর দেন দাশনগর থানায়৷ পুলিশ এসে ঘটনার তদন্ত শুরু করে৷ এই চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভারতী দেবী।