কলকাতাঃ  রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে ফের জটিলতা। ডিএ মামলায় কনফেডারেশন অফ স্টেট এমপ্লয়িজ এর পক্ষ থেকে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল। ফলে আরও একবার পিছিয়ে গেল রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ মামলা। যদিও স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে আগামী ১৮ মার্চ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

ডিএ মামলায় গত ৩১ শে আগস্ট ২০১৮ সালে ডিএ মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাশিস করগুপ্ত ডিভিশন বেঞ্চ রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ পাওয়া আইনত অধিকার এই রায় দিয়েছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রাজ্য সরকারের পক্ষ থেকে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত কলকাতা হাইকোর্টের বিচারপতি ও বিচারপতি শেখ হরফের ডিভিশন বেঞ্চে মামলার রায়ের পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিল।রাজ্য সরকারের পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেন বিচারপতি হরিশচন্দ্রের ডিভিশন বেঞ্চ।

পাশাপাশি বেঞ্চ নির্দেশ দিয়েছিল দিল্লির বঙ্গভবন এবং চেন্নাইয়ের ইউটিউব হোস্টেলে যে সমস্ত রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ পান তাদের সাথে সরকারি কর্মচারীদের বিয়ের এত ফারাক কেন। দ্বিতীয়ত, কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্য সরকারি কর্মচারীদের বিয়ের বৈষম্য বিষয য়ে স্যাট অর্থাৎ স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালকে এই দুটি বিষয় মীমাংসা করার নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। আজ বুধবার স্যাটে মামলায় শুনানি থাকলেও বিচারপতিদের অনুপস্থিতির কারণে মামলার শুনানি পিছিয়ে যায়।