নয়াদিল্লি: টাটা গোষ্ঠীর নন এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে ফিরতে আগ্রহী নন সাইরাস মিস্ত্রি। পাশাপাশি তিনি টিসিএস সহ টাটা গোষ্ঠীর অন্যান্য কোম্পানিতেও ডিরেক্টর হতে চান না। একথা সাইরাস জানিয়ে দিয়েছেন।

সাইরাসের বক্তব্য, তার কাছে ব্যক্তিগত স্বার্থের চেয়ে টাটা গোষ্ঠীর স্বার্থ অনেক বেশি গুরুত্বপূর্ণ। সম্প্রতি এনসিএল টির নির্দেশ তাকে চেয়ারম্যান পদে ফেরানোর পক্ষে দিলেও তিনি টাটা সন্স এবং এই গোষ্ঠীর অন্যান্য কোম্পানিতে ফিরতে রাজি নন। তবে তিনি জানিয়েছেন, টাটা সন্সের পরিচালনা পর্ষদের একটি আসন চাইবেন। তার উদ্দেশ্য এই গোষ্ঠীর গভর্নেন্সের মানোন্নয়ন ঘটানো।

আরও পড়ুন – অকাল বৃষ্টিতে ক্ষতির মুখে হাওড়ার ফুল চাষ

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর এনসিএলটি টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে পুনর্বহালের নির্দেশ দিয়েছিল। পাশাপাশি টিসিএস ,টাটা সার্ভিসেস এবং টাটা ইন্ডাস্ট্রিজ এর ডিরেক্টর পদে ফেরানোর নির্দেশ দেওয়া হয়েছিল।

২০১২ সালের ডিসেম্বরে সাইরাস মিস্ত্রি টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে বসেন। কিন্তু কয়েক বছর পর তাকে ওই পথ থেকে সরিয়ে দেওয়া হয়। এর কিছুদিন পর ওই পদে আনা হয় এন চন্দ্রশেখরনকে । কিন্তু সম্প্রতি এনসিএলটি রায়ে চন্দ্রশেখরনের নিয়োগকে বেআইনি বলেছে।
এদিকে এনসিএল টির নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে গত বৃহস্পতিবার টাটা সন্স সুপ্রিম কোর্টে‌ মামলা করেছে। পাশাপাশি গত শুক্রবার একই আবেদন করে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন রতন টাটা।

প্রশ্ন অনেক: দশম পর্ব

Tree-bute: রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও