স্টাফ রিপোর্টার,বাঁকুড়া: ফের গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণের ঘটনা ঘটল বাঁকুড়ায়। সোনামুখীর মানিকবাজার গ্রামের ঘটনায় চাঞ্চল্য এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, চন্দনা রুইদাস নিজের নাবালক ছেলেকে নিয়ে গ্রামে বাস করেন। বাড়িতে গ্যাসে রান্না করার সময় কোনও কারণে সিলিণ্ডারে আগুন ধরে যায়। পরে তা সশব্দে ফেটে যায়। বিস্ফোরণের তীব্রতা এতোটাই ছিল যে ইঁটের গাঁথনি দেওয়া তার বাড়ির একাংশ ভেঙ্গে পড়ে। যদিও হতাহতের কোনও খবর নেই।

চন্দনা রুইদাস বলেন, কি করে এই ঘটনা হলো কিছুই বুঝতে পারিনি। বিস্ফোরণের ফলে তার বাড়িটি ভেঙ্গে পড়ার পাশাপাশি সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এই অবস্থায় গ্রামের মানুষের সহযোগীতায় তিনি বেঁচে আছেন বলেও জানিয়েছেন।

এদিকে ঘটনার খবর পেয়ে গ্রামে আসেন শাসক দলের স্থানীয় নেতৃত্ব। মানিকবাজার গ্রাম পঞ্চায়েত প্রধান অরিজিৎ মল্লিক বলেন, আমরা ওই পরিবারের খাবারের ব্যবস্থা করেছি। আগামী দিনে যাতে ক্ষতিপূরণ পায় সেবিষয়েও তাঁরা প্রয়োজনীয় উদ্যোগ নেবেন বলেও জানান।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.