চেন্নাই: দেশ জুড়ে চলছে বর্ষার দাপট। দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি বন্যার আকার নিয়েছে ইতিমধ্যেই। রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যায় দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এরই মধ্যে আবহাওয়া দফতর পূর্বাভাষ দিয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে ধেয়ে আসছে প্রবল ভারী বৃষ্টিপাত। দারুণ শক্তিশালী এক ঘূর্ণিঝড়ের ফলে তামিলনাড়ুর বুকে ধেয়ে আসছে ভারী বৃষ্টিপাত।

রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ এবং উত্তর-পশ্চিম বঙ্গপসাগরের উপর দিয়ে যাচ্ছে মৌসুমি অক্ষরেখা। এই সমস্ত রাজ্যে নিম্নচাপের সঙ্গী করে স্থায়ী হয়েছে বর্ষা। উত্তর, মধ্য এবং পূর্ব ভারতে ধেয়ে এসেছে ঘূর্ণিঝড়। ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। সেই সঙ্গে এই সমস্ত রাজ্যগুলিতে চলবে বজ্র-বিদ্যুতের তাণ্ডব।

পূর্ব রাজস্থান এবং জম্মু-কাশ্মীরেও এই দাপট অব্যাহত থাকবে। ভারী বৃষ্টি এবং বজ্র-বিদ্যুতের পূর্বাভাষ দেওয়া হয়েছে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিম রাজস্থান, মহারাষ্ট্রের উপকূলীয় অঞ্চল, গোয়া, গুজরাত, মধ্যপ্রদেশ, আন্দামান ও নিকবর দীপপুঞ্জ, কেরালা, তামিলনাড়ু, কর্ণাটক এবং সিকিমে। এই রাজ্যগুলি থেকে ক্রমশ অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গ জুড়ে ক্রমশ বিস্তৃত হচ্ছে এই বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি। এছাড়া জানা গিয়েছে ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার, মধ্য মহারাষ্ট্র, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা প্রভৃতি রাজ্যগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

Proshno Onek II First Episode II Kolorob TV