চেন্নাই: পুলওয়ামায় শহিদ জওয়ান পরিবারের জন্য এবার মহৎ উদ্যোগে সামিল আইপিএলের চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। ২৩ মার্চ দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংস মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। আয়োজক হিসেবে উদ্বোধনী ম্যাচে টিকিট বিক্রির সংগৃহীত অর্থ শহিদ সিআরপিএফ জওয়ান পরিবারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি উপত্যকার পুলওয়ামায় পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী জইশ-ই মহম্মদের আত্মঘাতী হামলায় প্রাণ হারিয়েছিলেন ৪৪ জন সিআরপিএফ জওয়ান। ঘটনায় গর্জে উঠেছিল দেশ। কূটনীতি হোক বা ক্রীড়াক্ষেত্র হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের দেশের সবরকম সম্পর্কই ঠেকেছে তলানিতে। ভারতীয় ক্রিকেট বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিষ্ট্রেটর শহিদ জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে দ্বাদশ আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আগেই।

আরও পড়ুন: নাইট সমর্থকদের পথ অবরোধের পর গেট খুলল ইডেনের

এপ্রসঙ্গে বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয় উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বরাদ্দ অর্থ তুলে দেওয়া হবে শহিদ জওয়ান পরিবারের হাতে। বিভিন্ন মহলে প্রশংসিত হয় বোর্ডের এই উদ্যোগ। এরপর শহিদ জওয়ানদের উৎসর্গ করে চেন্নাই ফ্র্যাঞ্চাইজির এই উদ্যোগও যথেষ্ট প্রশংসার দাবি রাখে। চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, প্রথম ম্যাচে টিকিট বিক্রির অর্থ পুরোটাই যাবে শহিদ জওয়ান পরিবারের উন্নয়ন তহবিলে।

উল্লেখ্য, টিকিট বিক্রির প্রথমদিনই হাইভোল্টেজ এই ম্যাচের টিকিট নিঃশেষিত বলে জানা গিয়েছে। চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে ম্যাচের দিন ভারতের টেরিটোরিয়াল আর্মির লেফটেন্যান্ট কর্ণেলের সাম্মানিক পদে আসীন মহেন্দ্র সিং ধোনি সেই চেক প্রদান করবেন।

আরও পড়ুন: কলকাতায় ফের খেলার মাঠে ক্রিকেটারের মৃত্যু

এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় ম্যাচে শহিদ জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে ফৌজি ক্যাপ পরে মাঠে নামে বিরাটবাহিনী এবং ম্যাচ ফি’র সমস্ত অর্থই ভারতীয় ক্রিকেটাররা দান করেন শহিদ জওয়ানদের পরিবারকে। এছাড়াও আইপিএলের উদ্বোধনী ম্যাচের ঠিক আগে পুলওয়ামা হামলায় শহিদ জওয়ানদের উৎসর্গে পারফর্ম করবে মিলিটারি ব্যান্ড।