দুবাই: প্লে-অফ থেকে মহেন্দ্র সিং ধোনির দল ছিটকে গিয়েছিল আগেই। শেষের কয়েকটা ম্যাচে দলের তরুণদের দেখে নেওয়ার পাশাপাশি রিজার্ভ বেঞ্চকেও দেখে নেওয়ার সুযোগ ছিল চেন্নাইয়ের কাছে। এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কিছু হারানোর ছিল না চেন্নাইয়ের।

দলে জোড়া পরিবর্তন এনে কোহলিদের বিরুদ্ধে এদিন মাঠে নেমেছিল সিএসকে। তিন ম্যাচ হারের পর টুর্নামেন্টে নিজেদের দ্বাদশ ম্যাচে এদিন চতুর্থ জয় তুলে নিল ইয়েলো ব্রিগেডে। ব্যাঙ্গালোরকে ১৪৫ রানে বেঁধে রেখে আট বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল চেন্নাই। ৮ উইকেটে ম্যাচ জিতল চেন্নাই। রান তাড়া করতে নেমে এদিন চেন্নাইয়ের হয়ে ব্যাট হাতে নায়ক রুতুরাজ গায়কোয়াড়।

কয়েকটি ম্যাচ ব্যর্থ হওয়ার পর টুর্নামেন্টে এই প্রথম ব্যাটে রান এল রুতুরাজের। রুতুরাজের ৫১ বলে অপরাজিত ৬৫ রানের সৌজন্যেই এদিন হাসতে-হাসতে দুবাইয়ে ম্যাচ জিতে নিল চেন্নাই। এছাড়া ৩৯ রান আসে আম্বাতি রায়ডুর ব্যাট থেকে। ২৫ রান করেন ফ্যাফ ডু’প্লেসি।

রুতুরাজ-ডু’প্লেসির ওপেনিং পার্টনারশিপে ৪৬ রান ওঠার পর দ্বিতীয় উইকেটে রায়ডুর সঙ্গে রুতুরাজের ৬৭ রানের পার্টনারশিপেই জয় কার্যত নিশ্চিত হয়ে যায় চেন্নাইয়ের। এরপর অধিনায়কের সঙ্গে জুটি বেঁধে র‍্যাপ-আপ করেন ম্যাচের সেরা রুতুরাজ।

এদিন তরুণ ব্যাটসম্যানের ইনিংস সাজানো ছিল ৪টি চার এবং ৩টি ছয়ে। ১৯ রানে অপরাজিত থাকেন ধোনি। তার আগে দুবাইয়ে এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয় উইকেটে বিরাট কোহলি এবং এবি ডি’ভিলিয়ার্সের ৮২ রানের পার্টনারশিপের উপরেই এদিন মূলত দাঁড়িয়েছিল ব্যাঙ্গালোরের ইনিংস।

১টি চার এবং ১টি ছয়ে ব্যাঙ্গালোরের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৩ বলে ৫০ রান করেন বিরাট কোহলি। ৩৬ বলে ৩৯ রান আসে এবি ডি’ভিলিয়ার্সের ব্যাট থেকে। এছাড়া ওপেনে নেমে ২১ বলে ২২ রান করেন দেবদূত পারিক্কল। ১৫ রানে আউট হন অ্যারন ফিঞ্চ।

চেন্নাই সুপার কিংসের হয়ে বল হাতে সবচেয়ে সফল স্যাম কারেন। ৩ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন ইংরেজ অল-রাউন্ডার। এছাড়া ৪ ওভারে ৩১ রান দিয়ে ২ উইকেট ঝুলিতে ভরেন দীপক চাহার। একটি উইকেট নেন মিচেল স্যাণ্টনার।

এদিন জোস হ্যাজেলউড এবং শার্দুল ঠাকুরের পরিবর্তে মিচেল স্যান্টনার এবং মনু কুমারকে একাদশে নিয়ে আসে সিএসকে। সবমিলিয়ে এই ম্যাচ জিতে ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রাজস্থানকে টপকে সপ্তম স্থানে উঠে এল চেন্নাই। অন্যদিকে চেন্নাইয়ের কাছে হেরে অফিসিয়ালি প্লে-অফের অপেক্ষা দীর্ঘায়িত হল ব্যাঙ্গালোর শিবিরে।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I