প্রদ্যুত দাস, জলপাইগুড়ি: মোবাইলের মাধ্যমে স্বল্প দৈর্ঘ্যের ছবি বানিয়ে প্রথমবার সম্মানিত হল জলপাইগুড়ির এস আর প্রোডাকশন। এস আর প্রোডাকশনের পথ চলা শুরু হয়েছিল ২০১৯ সালের ২৯ এপ্রিল। এবং গত ২৯ ডিসেম্বর শিলিগুড়িতে অনুষ্ঠিত প্রথম ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যালেই এই প্রোডাকশনের প্রথম নির্মিত ছবি গাছ বাঁচাও বিষয়ের ওপর “শপথ” সম্মানিত হয়।

জানা গিয়েছে, ছবি নির্দেশনার জন্য পরিচালক সঞ্জু কুন্ডুকে মানপত্র দিয়ে বিশেষ সংবর্ধনা জানানো হয়। ছবিতে অভিনয়ের জন্য শিশুশিল্পী শ্রীমন্তী কুন্ডুকে পারফরম্যান্স আওয়্যার্ড দিয়ে পুরস্কৃত করা হয়। শুধু তাই নয়,শর্টফিল্ম প্রতিযোগিতায় আশা ৭২টি ছবির মধ্যে প্রথম ১২টি ছবির তালিকায় স্থান করে নিয়েছিল ‘শপথ।’

প্রথম প্রচেষ্টা হিসাবে এই সাফল্য যথেষ্টই উৎসাহজনক। আর সেই সাফল্যের আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিতেই সোমবার জলপাইগুড়ি শহরের হাকিমপাড়ায় একটা ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে জলপাইগুড়ির বিশিষ্ট বাচিক শিল্পী, অভিনেতা, নৃত্যশিল্পী সুজাত কর, জলপাইগুড়ির স্বনামধন্য আইনজীবী তথা সমাজসেবী শান্তা চট্টোপাধ্যায়। জলপাইগুড়ির বিশিষ্ট মেকআপ আর্টিস্ট পিঙ্কি চৌধুরী, বিশিষ্ট নাগরিক, সমাজসেবক ও ব্যায়ামবীর জয়রাজ সেন এবং জলপাইগুড়ির বিশিষ্ট সমাজসেবী প্রশান্ত সরকারকে স্মারক ও পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করা হয়।