ওয়েলিংটন: নিউজিল্যান্ড দলের ব্যাটিং কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে খুব শীঘ্রই। তবে আর পদের পুনর্নবীকরন নয়, মেয়াদ শেষের পর কিউয়িদের ব্যাটিং কোচের পদ থেকে অব্যাহতি নিচ্ছেন ক্রেগ ম্যাকমিলান। সম্প্রতি তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন বছর বিয়াল্লিশের প্রাক্তন এই কিউয়ি তারকা।

৫ বছরের কোচিং কেরিয়ারে সাফল্যের সঙ্গেই নিউজিল্যান্ড দলের ব্যাটিং অর্ডারের দায়িত্ব সামলেছেন ম্যাকমিলান। চ্যাম্পিয়ন হতে না পারলেও তাঁর মেয়াদকালে ২০১৫’র পর সদ্য-সমাপ্ত ২০১৯ বিশ্বকাপেও রানার্স হয়েছে কিউয়িরা। কিন্তু মেয়াদ শেষের পর আর ব্যাটিং কোচের পদে দায়িত্ব পুনর্নবীকরন করতে চান না ম্যাকমিলান। সময় এসেছে দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার। এমনই টুইট করে শনিবার ম্যাকমিলান জানিয়েছেন, গোটা দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে তিনি গর্বিত। একইসঙ্গে নিউজিল্যান্ড দলকে একটি ‘স্পেশ্যাল গ্রুপ’ আখ্যা দিয়েছেন ম্যাক।

আরও পড়ুন: অপ্রতিরোধ্য ‘ঢিং এক্সপ্রেস’, ১৯ দিনে পঞ্চম সোনা জয় হিমার

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘ব্ল্যাক ক্যাপসদের ব্যাটিং কোচ হিসেবে আমার দায়িত্ব শেষ হয়েছে। পাঁচ বছর ধরে বিভিন্ন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করে আমি গর্বিত। স্পেশ্যাল গ্রুপ হিসেবে পরবর্তীতে তাঁরা নম্রতা ও স্পোর্টসম্যানশিপে সাফল্যের চূড়া ছোঁবে এবং দেশকে গর্বিত করবে বলে আমার বিশ্বাস।’ বিগত পাঁচ বছর ধরে দলের ব্যাটিংকে একটি ইউনিট হিসেবে গড়ে তোলার পর গত ফেব্রুয়ারিতেই তাঁর সিদ্ধান্তের নিয়ে ফেলেছিলেন উইলিয়ামসনদের ব্যাটিং কোচ।

আরও পড়ুন: কড়া নিরাপত্তায় শ্রীলঙ্কা পৌঁছল বাংলাদেশ ক্রিকেট দল

সদ্য-সমাপ্ত বিশ্বকাপই কোচ হিসেবে ছিল ম্যাকমিলানের লাস্ট অ্যাসাইমেন্ট। তবে ম্যাকমিলানের পরবর্তী কিউয়িদের ব্যাটিং কোচ কে হবেন, সেবিষয়ে কিছু জানা যায়নি এখনও। ক্রিকেটার জীবনে এক যুগ ধরে নিউজিল্যান্ডের হয়ে ৫৫টি টেস্ট ও ১৯৭টি ওয়ান ডে ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন ক্রেগ ম্যাকমিলান।