টিটাগড়: শিয়ালদা মেন শাখায় আবারও ট্রেন বিভ্রাট,  ফলে ব্যাহত হল ডাউন লাইনের ট্রেন পরিষেবা। বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে টিটাগড় স্টেশনের অদূরেই রেললাইনে ফাটল দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এই বিষয়ে স্টেশন মাস্টারকে জানাতে তড়িঘড়ি ঘটনাস্থলে আসেন তিনি।

ঠিক সেই সময়েই ওই লাইনে আসছিল শিয়ালদাগামী একটি ডাউন ট্রেন। ট্রেনের চালককের দৃষ্টি আকর্ষণের জন্য লাল কাপড় দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। বিপদ বুঝতে পেরে ট্রেন থামিয়ে দেন চালক। অল্পের জন্য কোনও দুর্ঘটনা না ঘটলেও শিয়ালদাগামী ডাউন লাইনে থমকে যায় ট্রেন চলাচল। ফলে টিটাগড়,বেলঘরিয়া, দমদম-সহ একাধিক স্টেশনে ভিড় জমতে শুরু করে। মাইকে এই বিষয়ে বারংবার ঘোষণা করে জানানো হয়। তবে ট্রেন পরিষেবা স্বাভাবিক হতে কেটে যায় অনেকটা সময়। অফিসটাইমে এই দুর্ভোগে পড়ে নাকাল হতে হয় সাধারণ যাত্রীদের। ভিড় আছড়ে পড়তে শুরু করে একের পর এক স্টেশনে।

এই ঘটনা প্রসঙ্গে রেলের তরফ থেকে জানানো হয়, টিটাগড় স্টেশনের আগে লাইনে একটা ফাটল ধরা পড়েছিল। রেলের তরফ থেকে একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে সেই ফাটল মেরামত করেছে। ট্রেন চলাচল শুরু হয়েছে। ট্রেন পরিষেবা শুরু হলেও ব্যস্ত সময়ে প্রবল ভিড়ে ট্রেনে উঠতে কার্যত নাভিশ্বাস অবস্থা হয় অফিসযাত্রীদের। রেলের রক্ষণাবেক্ষণ নিয়েও প্রশ্ন তোলেন অনেক যাত্রী।

এই প্রসঙ্গে বলতে গিয়ে এক অফিসযাত্রী বলেন, ‘প্রায়শই ট্রেন লাইনে ফাটল দেখা যাচ্ছে। আর সেই জন্য ব্যস্ত সময়ে ব্যাহত হচ্ছে পরিষেবা, আর ভুগছি আমরা। রেলের রক্ষণাবেক্ষণে আরও জোর দেওয়া উচিত।’ তবে, এদিন সকালে ট্রেন চলাচল শুরু হলেও ডাউন লাইনে অধিকাংশ ট্রেনই চলেছে শম্বুকগতিতে। তবে, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে বলে জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ।