স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: লোকসভা ভোটের আগে ফের শক্তি বৃদ্ধি করল শাসকদল তৃণমূল। বৃহস্পতিবার বাঁকুড়ার কোতুলপুরে সিপিএমের প্রাক্তন প্রধান অশোক মণ্ডল সহ ১৫০ জন সিপিএম কর্মী তৃণমূলে যোগ দিলেন।

তৃণমূল সূত্রে খবর, এদিন কোতুলপুরে একটি বেসরকারি লজে লোকসভা ভোট উপলক্ষে বুথ ভিত্তিক কর্মী সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই দেশরা-কোয়ালপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান, সিপিএম নেতা অশোক মণ্ডল তাঁর ১৫০ জন অনুগামীকে নিয়ে তাদের দলে যোগ দিয়েছেন বলে তৃণমূল সূত্রে দাবি করা হয়েছে। এদিন সদ্য সিপিএম ছেড়ে আসা অশোক মণ্ডল সহ অন্যান্যদের হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্যের মন্ত্রী ও তৃণমূল নেতা অধ্যাপক শ্যামল সাঁতরা।

সদ্য তৃণমূলে যোগ দেওয়া সিপিএমের প্রাক্তন প্রধান অশোক মণ্ডল বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে অংশীদার হতেই তাঁর ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা সহ স্থানীয় ব্লক তৃণমূলের নেতৃত্বের অনুপ্রেরণায় তিনি তৃণমূলে যোগ দিলেন। আগামী দিনে এলাকার সাধারণ মানুষকে সঙ্গে নিয়েই উন্নয়নের কাজ করে যেতে চান বলে জানান।

রাজ্যের মন্ত্রী, স্থানীয় বিধায়ক ও তৃণমূল নেতা অধ্যাপক শ্যামল সাঁতরা বলেন, দেশরা-কোয়ালপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান, সিপিএম নেতা অশোক মণ্ডল এদিন প্রায় ১৫০ জন কর্মী সমর্থককে নিয়ে তৃণমূলে যোগ দিলেন। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে এরাজ্যে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে৷ সেই কর্মযজ্ঞে নিজেকে নিয়োজিত করতেই অশোক বাবু তৃণমূলে যোগ দিলেন বলে শ্যামল সাঁতরা জানিয়েছেন।

যদিও স্থানীয় সিপিএম নেতৃত্ব এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। বিষয়টি খোঁজ নিয়ে দেখার পর যা বলার বলা হবে বলে সিপিএম নেতৃত্বের তরফে জানানো হয়েছে।