কলকাতা:  ২০২১ এর বিধানসভা ভোটকে পাখির চোখ করে বিরোধী দল থেকে নেতা-কর্মীদের নিজেদের দলে আনার উদ্যোগ অব্যাহত রেখেছে শাসক তৃণমূল। সেই মতো তৃণমূলে যোগ দিলেন সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম। উত্তর ২৪ পরগনার বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল।

পড়ুন আরও- মহিলাদের কর্মসংস্থানে জোর, ৫২০ কোটির বিশেষ অনুদান কেন্দ্রের

শুক্রবার তৃণমূল ভবনে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের হাত থেকে ঘাসফুল পতাকা তুলে নেন এই বাম বিধায়ক। শুধু রফিকুলসাহেবই নন, এদিন আরও বেশ কয়েকজন নেতা-কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন।

পড়ুন আরও- ধেয়ে আসছে আরও ঘূর্ণিঝড়, প্রভাব পড়তে পারে বাংলাতেও

রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে রাজনীতি করে আসছেন। অভিজ্ঞ রাজনীতিবিদ। দীর্ঘদিনের রাজনীতির অভিজ্ঞতা তৃণমূলে কাজে লাগাবে বলে মনে করছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

শুধু তাই নয়, রফিকুল ইসলামের তৃণমূলে যোগে উত্তর ২৪ পরগনায় দলকে আরও শক্তিশালী করবে বলে মনে করছে তৃণমূল। তবে সূত্রের খবর আগামী দিনে আরও বেশ কয়েকজন বিধায়ক তৃণমূলে যোগ দিতে পারেন। রফিকুল ইসলামের সঙ্গে আরএসপির বেশ কয়েকজন নেতা এদিন তৃণমূলে যোগ দেন।

তৃণমূলে যোগ দিয়েই বসিরহাট উত্তরের এই বিধায়ক বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করে বিজেপিকে রোখাই এখন সবচেয়ে বড়ো কাজ।

উল্লেখ্য, গত লোকসভা ভোটে উত্তর ২৪ পরগনায় তৃণমূলকে বড় ধাক্কা দিয়েছে বিজেপি। বসিরহাট কেন্দ্রে তৃণমূল জিতলেও, বনগাঁ, বারাকপুর আসন জিতে নিয়েছে বিজেপি। পাশাপাশি, বহু বিধানসভায় বিজেপি এগিয়ে। এবার এই জেলায় বসিরহাটের বিধায়ককে দলে টেনে ঘর গোছাতে শুরু করল শাসক দল।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।