স্টাফ রিপোর্টার, হাওড়া: ভোটের বাকি আর মাসখানেক। তার আগে জোরকদমে প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। শনিবার সকালে হাওড়া সদর লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট সমর্থিত সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারী প্রচারে নামলেন ৪৫ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায়। আন্দুলের হাঁসখালিপোল, গোয়াবেড়িয়া – শান্তিনগর, হরেকৃষ্ণনগর, থানামাকুয়া দক্ষিণপাড়া সহ বিভিন্ন এলাকায় এদিন প্রচার হয়। প্রার্থী ছাড়াও দলের নেতা কর্মীরা প্রচারে অংশ নেন।

এদিকে, এদিন প্রচারে বেরিয়ে বাধার মুখে পড়েন এই সিপিএম প্রার্থী। অভিযোগ, হাওড়ার নাজিরগঞ্জ এর গোয়াবেড়িয়াতে প্রচারের শেষ পর্বে সভা করতে গেলে বাম সমর্থকদের বাধা দেওয়া হয়। সভার মাইক ছুঁড়ে ফেলা হয়। মাইকের তার ছিঁড়ে দেওয়া হয়। এই প্রচারের জন্য আগাম অনুমতি নেওয়া সত্ত্বেও এই বাধা আসে বলে বামেদের অভিযোগ।

এবিষয়ে সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারী বলেন, ‘আমাদের আজকের প্রচারের যে রুট ছিল তার আগাম অনুমতি নেওয়া ছিল। বেলা সাড়ে ১০টার সময় গোয়াবেড়িয়াতে যখন আমরা প্রচার শেষ করছি ( শালিমার পেইন্টসের বিপরীতে ), সেখানে একটা ছোট সভা হয়ে প্রচার শেষ করার কথা ছিল। হঠাৎ করেই স্থানীয় এক নেতা ও তার দলবল সেখানে এসে আমাদের হুমকি দেয় এখানে কোনও প্রচার করা যাবেনা। এখানে অন্য কোনও বিরোধীরা থাকবে না। এই বলে আমাদের প্রচারের মাইক ফেলে দেয়। মাইকের তার ছিঁড়ে দেয়। আমরা সাঁকরাইল এবং নাজিরগঞ্জ থানায় গিয়ে এফআইআর করেছি। ইলেকশন কমিশনেও অভিযোগ জানানো হয়েছে।’