স্টাফ রিপোর্টার, বারাকপুর: গরম পড়তেই কমবেশি পানীয় জলের সমস্যায় ভুগছেন উত্তর বারাকপুর পুরসভার সবকটি ওয়ার্ডের বাসিন্দারা৷ তাই এবার পানীয় জলের সমস্যায় পুরসভার ঘুম ভাঙাতে তৃণমূল কংগ্রেস পুর বোর্ডের বিরুদ্ধে আন্দোলনে নামল সিপিএম নেতা কর্মীরা।

সিপিএম নেত্রী গার্গী চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বুধবার সকালে ইছাপুর মানিকতলায় ঘোষপাড়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় কর্মী সমর্থকরা। সিপিএম নেত্রী গার্গী চট্টোপাধ্যায়ের অভিযোগ, এলাকার নাগরিকরা দীর্ঘদিন ঠিকমত জল পাচ্ছেন না। পুরসভা গোটা বিষয়টায় উদাসীন। পুরসভার জন প্রতিনিধিদের কানে যাতে এই কথা যায় সেইজন্য আমরা পথ অবরোধ করেছিলাম। এরপরও যদি পানীয় জলের সমস্যার সমাধান না হয়, আমরা লাগাতার অবরোধ আন্দোলন শুরু করব। কলে কখন পুরসভার জল আসবে তার কোন সময় নেই। অসম জলের বণ্টন হচ্ছে। এই পরিষেবায় মানুষ বিরক্ত।

এদিকে গরম পড়তেই পানীয় জলের সমস্যার কথা মেনে নিয়েছেন পুরসভার পুর প্রধান মলয় ঘোষ। তিনি বলেন, ‘‘কিছু কিছু ওয়ার্ডে জলের সমস্যা তৈরি হয়েছিল। আমরা জলের সমস্যা মেটাচ্ছি। কেএমডিএ আমাদের সাহায্য করছে। কয়েকদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।’’

বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত প্রায় ১ ঘণ্টা চলে পথ অবরোধ। পরে নোয়াপাড়া থানার পুলিশ গিয়ে অবরোধকারী সিপিএম কর্মীদের রাস্তা থেকে হাঠিয়ে দেয়। এই অবরোধের জেরে এদিন সকালে ব্যস্ততম ঘোষপাড়া রোডে যানজটের সৃষ্টি হয়৷ পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং যানজট মুক্ত করে এলাকা।