তিমিরকান্তি পতি, বাঁকুড়া: সাম্প্রতিক ঘূর্ণিঝড় ‘আমফান’ ও ‘করোনা’ মোকাবিলায় প্রান্তিক মানুষদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ সিপিআই(এম)-র।

দলের বাঁকুড়া জেলা কমিটির তরফে আগামী ২ জুন, মঙ্গলবার জেলার সব পার্টি সদস্যদের পরিবার ও সমর্থকদের সকালের সবজি বাজার না করে সেই টাকা আমফান ও করোনা ত্রাণ তহবিলে ‘দান’ করার অনুরোধ জানানো হয়েছে। সিপিআই(এম)-র এই অভিনব ভাবনায় দলের সদস্য, কর্মী, সমর্থকদের সঙ্গে খুশি সাধারণ মানুষও।

প্রসঙ্গত, সারা বিশ্বের সঙ্গে করোনা সংক্রমণের শিকার আমাদের দেশ, রাজ্য তথা এ জেলাও। এই অবস্থায় দীর্ঘ লক ডাউনে সাধারণ প্রান্তিক মানুষের কাজ নেই। নেই আর্থিক স্বচ্ছলতাও। এরই মধ্যে গোদের উপর বিষফোঁড়ার মতো হাজির ‘আমফান’। ফলে প্রান্তিক মানুষের দৈনন্দিন সমস্যা জটিল থেকে জটিলতর হয়েছে। এই অবস্থায় দীর্ঘ ধারাবাহিকতা মেনে সিপিআই(এম) মানুষের পাশে থেকেছে ও থাকছে।

সিপিআই(এম) বাঁকুড়া জেলা কমিটি সূত্রে খবর, ২ জুন, মঙ্গলবার বিশেষ ত্রাণ সংগ্রহ কর্মসূচীর পাশাপাশি দলের তরফে তৈরী ঘূর্ণিঝড় ‘আমফান’ ও করোনা মোকাবিলায়
প্রান্তিক মানুষের পাশে দাঁড়াতে দলের ‘রিলিফ ফাণ্ডে’ও চাইলে যে কেউ আর্থিক সাহায্য করতে পারেন। আর্থিক সাহায্য পাঠাতে পারেন ‘RELIEF FUND COMMITTEE
COMMUNIST PARTY OF INDIA MARXIST
ACCOUNT: 724701011000408
IFSC- VIJB0007247
VIJAYA BANK
BANKURA BRANCH’ এই ঠিকানায়।

সিপিআই(এম) বাঁকুড়া জেলা কমিটির সম্পাদক অজিত পতি ২ জুন জেলার সমস্ত পার্টি সদস্য, দরদী, সমর্থক ও সাধারণ মানুষের কাছে আমরা যাব। ওই দিন অন্তত সকালের বাজার বন্ধ রেখে অসহায়, সাধারণ মানুষের পাশে দাঁড়ান। এই কর্মসূচি মাত্র এক দিনের হলেও দলের পক্ষ থেকে ত্রাণ সংগ্রহ কর্মসূচি ধারাবাহিকভাবে চলবে বলে তিনি জানান।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব