কলকাতা: রেশন বন্টন ব্যবস্থায় দুর্নীতির অভিযোগ তুলে কলকাতার রেড রোডে বিক্ষোভ দেখানোয় গ্রেফতার করা হল বাম নেতাদের। একইসঙ্গে লাঠি উঁচিয়ে পুলিশ ছত্রভঙ্গ করল বাম নেতাদের সঙ্গে যাওয়া বেশ কয়েকজনকে। পুলিশ ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় বামফ্রন্ট চেযারম্যান বিমান বসু, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রদের।

রাজ্যের একাধিক প্রান্তে রেশনে খাদ্যসামগ্রী বিলি নিয়ে দুর্নীতির অভিযেগ বামেদের। একইসঙ্গে ভিনরাজ্যে আটকে থাকা শ্রমিকদের ফেরানো-সহ কয়েক দফা দাবিতে শনিবার রেড রোডে বিক্ষোভ দেখায় বামেরা। মুখে মাস্ক পরে, প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান বিমান বসু, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তীরা। বাম নেতাদের দাবি, লকডাউনের কোনও শর্ত না ভেঙেই এদিন তাঁরা শান্তিপূর্ণ প্রতিবাদ দেখিয়েছেন।

বাম নেতাদের অভিযোগ, করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানো নিয়ে প্রকৃত তথ্য দিচ্ছে না পশ্চিমবঙ্গ সরকার। সংক্রমণ নিয়ে তথ্য গোপন করার জেরে রোগ আরও ছড়াচ্ছে বলেও অভিযেগা বাম নেতাদের। রেড রোডে বামেদের বিক্ষোভ শুরুর কিছু পরেই ঘটনাস্থলে যায় পুলিশ।

রেড রোড ছেড়ে চলে যেতে বললেও সেই কথায় কান দেননি বাম নেতারা। শেষমেশ বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমদের গ্রেফতার করে পুলিশ। বাম নোদের অভিযোগ, রাজ্যে রেশন নিয়ে দুর্নীতি চলছে। একইসঙ্গে করোনার চিকিত্সায় রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করা প্রয়োজন বলে দাবি করে বামেরা।

Proshno Onek II First Episode II Kolorob TV