স্টোকহম:  ইউরোপ জুড়ে প্রচণ্ড গরম। আর তাতে অতিষ্ঠ হয়ে উঠেছে দেশবাসী। কার্যত একইম অবস্থা সেখানকার পশুপাখিদের। আর সেজন্যে সুইডেন প্রশাসন সেখানে নগ্নবীচ বলে পরিচিত এমন একটি সৈকতে গরুদেরকে স্নান করানোর অনুমতি দিয়েছে। যদিও প্রশাসনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষুব্ধ সেখানকার মানুষ। তাদের পালটা যুক্তি, এই সিদ্ধান্তের কারণে অনেক সমুদ্র অপরিষ্কার হবে।

গত এক মাস ধরে পুরো ইউরোপ জুড়ে তীব্র দাবদাহ চলছে। কোথাও কোথাও তাপমাত্রা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গিয়েছে বা কাছাকাছি পৌঁছে গেছে। এই অবস্থায় সুইডেনের অনেক অঞ্চলে খরা দেখা দিয়েছে। যে কারণে খামার মালিকদের গবাদি পশুর খাবার ও জলের যোগান দিতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে। খাদ্যের চাহিদা কমাতে অনেক খামারি গবাদি পশুকে মেরে ফেলা হচ্ছে। এই অবস্থায় বহু কৃষকই তাদের গবাদি পশুকে প্রচণ্ড তাপের হাত থেকে বাঁচাতে কাছের নগ্ন সৈকতগুলোতে নিয়ে যেতে আগ্রহী।

স্থানীয় পুরসভার তরফে জানানো হয়েছে, পশুগুলির খাবার এবং জলের ব্যবস্থা করা উচিত। সেজন্যে সমুদ্র সৈকতগুলিকে বেছে নেওয়া যেতেই পারে। কিন্তু সমস্যায় পড়েন সমুদ্রে স্নান করতে আসা বহু মানুষ। তারা বিষয়টি নিয়ে অভিযোগ জানান। এই অবস্থা কার্যত দোটানার মধ্যে পড়ে যায় প্রশাসনের আধিকারিকরা। আর তাই ভোটের আয়োজন করেন তারা। আর তাতে আবার দেখা যায় অধিকাংশ পশুপ্রেমী প্রশাসনের পাশেই দাঁড়ায়। ভোটে জিতে যাওয়ার পর গরুগুলিকে সমুদ্রে স্নান করানোর অনুমতি দেওয়া হয়।

Proshno Onek II First Episode II Kolorob TV