মুম্বই: দেশ জুড়ে করোনা পরিস্থিতির মাঝেও সামনে এসেছে বেশ কিছু অদ্ভুত ঘটনার নিদর্শন। যেখানে একাধিক বিশেষজ্ঞরা করোনা পরিস্থিতি থেকে রেহাই পাওয়ার জন্য আপ্রান চেষ্টা করে চলেছে সেখানে সামনে এসেছে করোনা পুজোর মতো কিছু বিষয়। তবে এবারে শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা শেয়ার করেছেন করোনার আরও এক নয়া আকর্ষণের ভিডিও- কোভিড ১৯ ছাতা।

সেখানে দেখা গিয়েছে, একটি ছাতার সাহায্যে কিভাবে বজায় রাখা হচ্ছে সামাজিক দূরত্ব। ইতিমধ্যেই বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই ভাইরাসের থেকে বাঁচতে হলে এই মুহূর্তে দরকার সামাজিক দূরত্ব বজায় রাখা। সমগ্র বিশ্ব জুড়ে প্রায় ১১.৮ মিলিয়ন মানুষ এই মুহূর্তে করোনা ভাইরাস আক্রান্ত। চিকিৎসকেরা সামাজিক দূরত্ব বজায়ের পাশপাশি পরিস্কার থাকা এবং ফেস মাস্ক ব্যবহারের উপরেও জোর দিয়েছেন।

শিল্পপতি গোয়েঙ্কা একটি ভিডিও শেয়ার করেছেন সেখানে দেখা গিয়েছে একটি লোক রাস্তাতে চলার সময় একটি ছাতা ব্যবহার করছেন তার উল্টো দিক থেকে আসা একটি মহিলা হাঁচার সঙ্গে সঙ্গে ওই ছাতাটি কার্যত সম্পূর্ণ একটি স্ব্চ্ছ প্লাস্টিকের আকার নিয়ে ওই ব্যক্তিকে কার্যত সম্পূর্ণ ঢেকে দিল। আর সামাজিক দূরত্ব বজায় রাখতেও সাহায্য করল। ওই ছাতা দেখে উল্টো দিকের মহিলাতি একটু অবাক হয়ে গিয়েছে, সেটাও দেখা গিয়েছে ভিডিওটিতে।

ছাতাটির নাম দেওয়া হয়েছে কোভিড ১৯ ছাতা। হর্ষ গোয়েঙ্কার শেয়ার করা ওই ভিডিওটি ইতিমধ্যে ৩৩ হাজার বার দেখা হয়েছে। পাশপাশি বিষয়টি দেখে নেটিজেনেরা রীতিমতো সাধুবাদ জানিয়েছেন।

এই মুহূর্তে করোনা পরিস্থিতির জেরে সকলকেই নিউ নর্মাল লাইফে অভ্যস্ত হতে হচ্ছে। সেখানে দাঁড়িয়ে এই বিষয়টি সকলের কাছে যথেষ্ট আকর্ষণীয় বলে মনে হয়েছে। অনেকে বিষয়টি দেখে মজাও পেয়েছেন। সব মিলিয়ে যথেষ্ট মনোরঞ্জন করেছে ওই নয়া ছাতা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ