বেঙ্গালুরু: রাস্তায় শোয়ানো কোভিড-১৯ এ মৃত রোগীর দেহ। আর প্রায় ২ ঘন্টা ধরে অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করছেন মৃতের আত্মীয়েরা। শুক্রবার এমনই দৃশ্যের সাক্ষী থাকল বেঙ্গালুরুর একটি পাড়া।

একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে ৫৫ বছরের ওই ব্যক্তির দেহ রাস্তায় তার বাড়ির সামনে শোয়ানো। তাঁর কিছু আত্মীয়কে দেখা যাচ্ছে, যারা একটু দূরে দাঁড়িয়ে আছেন।

মৃতের স্ত্রী জানিয়েছেন, ওই ব্যক্তি শ্বাসকষ্টে ভুগছিলেন, বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। যখনই রিপোর্ট পজিটিভ আসে, তখনই তাঁর স্ত্রী হাসপাতালে খবর দেন ও একটি অ্যাম্বুলেন্স চেয়ে পাঠান।

অ্যাম্বুলেন্সের আসতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা তাকে একটি অটোরিকশায় করে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত নেন, কিন্তু বাড়ি থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় তাঁর। এর প্রায় ২ ঘন্টা পর সেখানে অ্যাম্বুলেন্স পৌঁছায়।

এই ঘটনা সম্পর্কে বলতে গিয়ে করোনভাইরাস সংকটের দায়িত্বে থাকা মন্ত্রী আর অশোক জানিয়েছেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে বেঙ্গালুরুতে গত একসপ্তাহে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শুধুমাত্র শুক্রবারে আক্রান্ত হয়েছেন ৯৯৪ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭,১৭৩ ও মৃত্যু হয়েছে ১০৬ জনের।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ