করোনা ভাইরাস মহামারীতে এই মুহূর্তে জর্জরিত একাধিক দেশ। কয়েক লক্ষ মানুষ এই মুহূর্তে এই ভাইরাসের কারণে প্রান হারিয়েছেন।’ এছাড়াও একাধিক দেশের অর্থনীতিতে প্রভাব পড়েছে এই ভাইরাসের।তাই সতর্কতা এখন সবসময়ের সঙ্গী।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন যৌন সম্পর্ক স্থাপনের সময় যুগলদের এই মুহূর্তে মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। একাধিক গবেষণাতে বিশেষজ্ঞরা জানাচ্ছেন যৌন সম্পর্ক স্থাপনের কারণে ছড়িয়ে পড়তে পারে এই ভাইরাস। আর সেই কারণেই মাস্ক পরার কথা জানিয়েছেন তাঁরা।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন চুম্বন সহ একাধিক শারীরিক ঘনিষ্ঠতা এই মুহূর্তে এড়িয়ে চলতে। যাতে কিছুটা হলেও নিয়ন্ত্রণে থাকা যায়। কারণ এই লক ডাউনে পারিবারিক সময় কাটাতে ব্যস্ত সকলেই। তাই কোনভাবে যাতে মানুষের মধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একাধিক গবেষকেরা একাধিক পরীক্ষা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন হস্তমৈথুন অপেক্ষাকৃত এই সময়ে কম ঝুঁকি পূর্ণ একটি পদক্ষেপ। অন্যদিকে অপর কোন ব্যক্তির সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়ে পড়ার যথেষ্ট ঝুঁকি রয়েছে। তাই প্রয়োজনীয় সতর্কতা যাতে সকলে অবলম্বন করেন সেই বিষয়ে সকলকে সচেতন করা হয়েছে।

জানানো হয়েছে যে সকল ব্যক্তি ইতিমধ্যে স্বেচ্ছা কোয়ারেন্তাইনে রয়েছেন তাদের মধ্যে যৌন সম্পর্কের ক্ষেত্রে কোনও ঝুঁকি নেই। তাই এই মহামারীতে যাতে কোন রকম বিপদ না হয় সকল বিশেষজ্ঞরা সেই কারণে আপাত ভাবে এই সিদ্ধান্ত জানিয়েছেন। মনে করা হচ্ছে এর ফলে কিছুটা হলেও রধ করা যাবে ভাইরাস সংক্রমণ।

Proshno Onek II First Episode II Kolorob TV