নয়াদিল্লি: ‘পিডিএ’ বা ‘পাবলিক ডিসপ্লে অফ অ্যাফেকশন’। ট্রেনে বাসে ইদানিং তরুণ-তরুণীদের পিডিএ গা সওয়া হয়ে গেছে শহরবাসীর। আর মেট্রোপলিটন সিটি হলে তো কথাই নেই। এই তো বছর খানেকও ভালোভাবে পেরোয়নি, মেট্রোতে যুগলের পিডিএ’র ঘটনায় উত্তপ্ত হয়েছিল খোদ কলকাতা।

সে যাইহোক, এবার দিল্লির রাস্তায় বাইকে চেপে এক যুগলের পিডিএ’র ঘটনা উসকে দিল ১৯৯৮ আমির খান-রাণী মুখার্জি অভিনীত ব্লকব্লাস্টার গুলামের স্মৃতি। গুলামের ‘জাদু হ্যায় তেরা হি জাদু’ গানটিতে বাইকে বসে আমির-রাণীর মুখোমুখি রোমান্স ঝড় তুলেছিল জেন ওয়াইয়ের হৃদয়ে। সেই দৃশ্য নয়ের দশকের ছেলেমেয়েদের সফট কর্নার হয়ে রয়ে গিয়েছে আজও।

সিনেমা নাকি বাস্তবেরই প্রতিচ্ছবি। এই আপ্তবাক্যকে সত্যি করে দিল্লির রাস্তায় যেন গুলামের আমির-রাণী হয়ে উঠলেন এক তরুণ-তরুণী। পশ্চিম দিল্লির রাজৌরি গার্ডেন ক্রসিংয়ের ব্যস্ত রাস্তায় চলন্ত বাইকে গুলামের মতই রোমান্সে মাতলেন যুগল। সিনেমার মত গান না গাইলেও চলন্ত বাইকেই আলিঙ্গনে মত্ত ছিল এই যুগল। আর সেই ঘটনার ভিডিও প্রথম দেখাতেই নেটিজেনদের ফিরিয়ে দিচ্ছে গুলামের স্মৃতি।

এইচজিএস ধালিওয়াল আইপিএসের টুইটার অ্যাকাউন্টে ওই ঘটনার ভিডিও শেয়ার করে ক্যাপশন হিসেবে লেখা হয়েছে, ‘নতুন মোটর ভেহিক্যাল আইন প্রয়োজন হয়ে পড়েছে।’ পরবর্তীতে ব্যস্ত ট্রাফিক সময়ে তরুণ-তরুণীর বাইকে বসে এমন পিডিএ সত্যিই মোটর ভেহিক্যাল আইনের আওতায় পড়বে কিনা জানা নেই, তবে রাজধানীর এই ঘটনা কিন্তু ইতিমধ্যেই ইন্টারনেটে চর্চার বিষয় হয়ে উঠেছে নেটিজেনদের মধ্যে।