কোচবিহার: ভ্যালেন্টাইন ডে মানেই ভালোবাসা দিবস৷ আর এই দিনটি একে অপরকে উপহার দিয়ে পালন করে৷ কিন্তু ভ্যালেন্টাইন ডে-তে নিছকই একে অপরকে উপহার দিয়ে, একে অন্যের প্রতি শুধুই ভালোবাসা দেখানো নয়৷ এই দিনটিকে সামনে রেখে সামাজিক বার্তাও দেওয়া যায়৷ তারই প্রমাণ দিল কোচবিহারের কিছু প্রেমিক যুগল৷

ভ্যালেন্টাইন ডে উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবির আয়োজিত হল কোচবিহারের টাপুরহাটে। ওয়েস্ট ঘুঘুমারি এসআরইউনিটের পরিচালনায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ডোনার অর্গানাইজেশনের ব্যবস্থাপনায় আয়োজিত হল এই রক্তদান শিবির৷ যোগদান করে বেশ কিছু প্রেমিক যুগল৷ সংগ্রহীত রক্ত কোচবিহার সেন্ট জনস ব্লাড ব্যাংকে পাঠানো হয়।

ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতেই কয়েকজন প্রেমিক ও প্রেমিকা স্বেচ্ছায় রক্তদান করেন। তার মধ্যে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য তথা প্রেমিক যুগল রামপুরের কার্ত্তিক দাস ও নিশিগঞ্জের সিমু সরকার রক্তদান করেন। এই বিশেষ দিনে রক্ত দানের পর স্বাভাবিকভাবেই খুশি তাঁরা।

কার্তিক দাস বলেন, এই দিনটিকে স্মরণ করে রাখতে আমরা সিদ্ধান্ত নিয়েছি রক্ত দান করব৷ সেই সুযোগই করে দিল ওয়েস্ট ঘুঘুমারি এসআরইউনিট। ব্লাড ডোনার অর্গানাইজেশনের সম্পাদক রাজা বৈদ্য জানান, শুধু পার্ক বা রেস্টুরেন্টে সময় না কাটিয়ে ভালোবাসা প্রদান করুন কোনও ভালো কাজের মধ্যে দিয়ে৷ তাহলেই তো সার্থকতা।

রক্তদান করার পাশাপাশি এদিন এই প্রেমিক যুগল বৃক্ষরোপণ করেন শহরের পাটাকুড়া এলাকায়৷ এদের সঙ্গে ছিল আরেক যুগল কোচবিহারের উওর টাকাগাছের বাসিন্দা সানু বসু ও হরিপাল চৌপথির বাসিন্দা সুস্মিতা দে। এছাড়াও তাঁরা ব্লাড ডোনার অর্গানাইজেশন পরিচালিত একটি স্কুলে গিয়ে সেখানে শিশুদের মধ্যে চকলেট বিতরণ করেন।