মালদহ: বাড়ির অমতে ভালোবেসে বিয়ে করার পর সংসার বেঁধেছিল নব দম্পতি। কিন্তু অশান্তি পিছু ছাড়ছিল না। এই বিয়ে নিয়ে দুই পরিবারের মধ্যে বিবাদ ক্রমাগত বেড়েই চলেছিল। সেই অশান্তি এবং অত্যাচার থেকে বাঁচতে ওই নবদম্পতি গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হয়৷ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বামনগোলা থানা মোদিপুকুর এলাকায়। গত মঙ্গলবার এই অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হয় স্বামীর। তার দু’দিন পরে শুক্রবার সকালে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মারা যান স্ত্রী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের বধূর নাম জয়া মাহেলী (১৯) এবং তার স্বামী ছবি মাহাতো (২৪)। পেশায় অ্যাম্বুলেন্স চালক ছবি মাহাতো স্বপ্ন দেখেছিলেন সুখের ঘর বাঁধার। কিন্তু ওই দুইজনের পরিবার তাদের ঘর বাঁধার স্বপ্নকে মেনে নিতে পারেনি। তাই মাস ছয়েক আগে দুইজনে বাড়ির অমতে বিয়ে করেন।

নিজের বাবার ভিটায় ছবি তাঁর স্ত্রী জয়াকে তুলতে পারেননি পরিবারের আপত্তির কারণে। তাই দুইজনে মোদিপুকুর গ্রামে বাড়ি ভাড়া করে থাকতে শুরু করেন। তবুও তাঁদের প্রায় প্রতিদিনই পরিবারের বঞ্চনার শিকার হতে হত। অবশেষে অবসাদে আত্মঘাতী হওয়ার পথ বেঁছে নেন দম্পতি।

গত সোমবার ঘরের মধ্যে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় ছবি। তাঁকে আগুনে পুড়তে দেখে তাঁর স্ত্রী জয়াও জড়িয়ে ধরেন তাঁকে। স্থানীয় প্রতিবেশীরা ছুটে এসে দুইজনকে চিকিৎসার জন্য মোদিপুকুর স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করেন।

সেখান থেকে স্বামী ছবিকে মালদহর এক বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়। স্ত্রী জয়াকে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করানো হয়। গত মঙ্গলবার স্বামী ছবির মৃত্যু হয়। তাঁর দু’দিনের মাথায় মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মারা যান স্ত্রী জয়া মাহাতো।

এদিকে মেয়ের মৃত্যুর খবর শুনে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ময়নাতদন্ত ঘরের সামনে এসে ভিড় জমান মৃত গৃহবধূর পরিবারের লোকেরা। কোথাও যেন তারা একটা অন্যায় করেছেন সেটাও চোখের জলে স্বীকার করে নেন মৃত গৃহবধূর পরিবার।

মৃত জয়ার এক আত্মীয় সুফিয়া মাহেলী বলেন, ওরা প্রেম করে বিয়ে করেছিল। কিন্তু দুজনেরই পরিবার ওদের বিয়ের বিষয়টি মেনে নেয়নি। যার জন্য ওরা বাড়ি ভাড়া নিয়ে মোদিপুকুর গ্রামে একটি জায়গায় থাকতেন। ওদের উপর দুই পরিবারের লোকেরা দুর্ব্যবহার করে আসছিল। তাতেই মানসিকভাবে ভেঙে পড়েছিল জয়া ও ছবি। আর তারপরই এই আত্মহত্যার ঘটনাটি ঘটে।

বামনগোলা থানার পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হয় স্বামী ছবি মাহাতোর। শুক্রবার সকালে মারা যায় স্ত্রী জয়া মাহেলী। পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।