নিউইয়র্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মার্কিন গায়ক জো ডিফি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১। কিছুদিন আগেই তাঁর শরীরে পাওয়া যায় মারণ ভাইরাস কোভিড ১৯। প্রাণঘাতী ভাইরাসের সঙ্গে লড়াই শেষ করে ২৯ মার্চ মৃত্যু হলো জো-এর। শুক্রবার জো ডিফি নিজেই ঘোষণা করেছিলেন তিনি করোনায় আক্রান্ত। আর তার পরেই তাঁর অবস্থা আরও সঙ্কটজনক হতে থাকে। অবশেষ রবিবার মৃত্যু হয় এই জনপ্রিয় মার্কিন কান্ট্রি সিঙ্গারের।

ডিফির জনসংযোগ আধিকারিকই মৃত্যুর খবর ঘোষণা করেন। জন্মসূত্রে ওকলাহোমার বাসিন্দা জো ডিফি। ২৫ বছর ধরে ওলে ওপরি-র সদস্য ছিলেন তিনি। এই গায়কের যে গানগুলি খুবই জনপ্রিয় হয়েছিল সেগুলি হল হংকি টংক অ্যাটিটিউড, প্রপ মি আপ বিসাইড দ্য জিউকবক্স, বিগার দ্যান দ্য় বিটলস, ইফ দ্য় ডেভিল ডান্সড। এর মধ্যে থার্ড রক ফ্রম দ্য সান ও হংকি টংক অ্যাটিটিউড খুবই হিট করেছিল।

৯০ এর দশকে কান্ট্রি মিউজিকে তাঁর অবদান অনস্বীকার্য। অধিকাংশ মানুষেরই রোগ প্রতিরোধ ক্ষমতা সঠিক থাকলে জ্বর বা সর্দি কাশি পর্যন্ত হয়ে তা নিজেই ঠিক হচ্ছে। কিন্তু বৃদ্ধদের জন্য এই অসুখ ভয়ানক। এই ভাইরাস রীতিমতো নিউমোনিয়া ডেকে এনে মৃত্যু ঘটায়। সেরকমই ৬১ বছরের জো খুবই অসুস্থ হয়ে পড়েছিলেন এবং অবশেষে তাঁকে শেষ নিঃশ্বাস ফেলতে হল।

প্রসঙ্গত, আক্রান্তের সংখ্যায় সমস্ত দেশকে ছাপিয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই মুহূর্তে সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছুঁয়েছে। সারা বিশ্বেও ক্রমশ বেড়েই চলেছে এই সংখ্যা