স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই রেলের জমিতে রাস্তা তৈরির কাজ শুরু করল জলপাইগুড়ি পুরসভা৷ তবে স্থানীয় স্টেশন বাজারের ব্যবসায়ীদের স্বার্থে ও জনসাধারণের কথা ভেবেই বাজারে রাস্তা তৈরির সিদ্ধান্ত নিয়েছে পুরসভা৷ তিন লক্ষ তেরো হাজার টাকা ব্যয়ে এই কাজ করা হচ্ছে।

একটু বৃষ্টি হলেই জলপাইগুড়ি স্টেশন বাজারে জমে যায় জল৷ আর তার থেকেই কাদা কাদা হয়ে যায় এলাকা৷ ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক সমস্যায় মুখে পরতে হয়। বাজার করতে যেতে হলে জল পার হয়ে ঢুকতে হয় বাজারে৷ প্রতি বছরই এই একই সমস্যা।

আরও পড়ুন: অবশেষে গ্রেফতার ধর্ষণে অভিযুক্ত সেই ধর্মযাজক

তার জেরে ব্যবসায়ীরা চরম ভোগান্তির শিকার হয় প্রতিবছরই। বাধ্য হয়ে এই সমস্যার কথা পুরসভাকে জানায় বাজার কমিটির সদস্যরা৷ সমস্যার কথা শুনে শহরবাসীর স্বার্থে রেলের জমিতে রাস্তা তৈরি করার সিদ্ধান্ত নেয় পুরসভা। এরপর অনুমতি নিতে রেলকে একাধিক বার চিঠি পাঠায় পুরসভা।

কিন্তু কোনও উত্তরই পায়নি তারা৷ তাই এক প্রকার বাধ্য হয়েই রাস্তা তৈরির সিদ্ধান্ত নেয় পুরসভার কর্মীরা৷ সেই মত বৃহস্পতিবার থেকে রেলের জমিতে সাধারণ মানুষের সুবিধার্থে পাকা রাস্তা কাজ শুরু হয়।

আরও পড়ুন: স্কুল ছাত্রের অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য

ওই বাজারের ব্যবসায়ী বাদল সরকার বলেন, ‘আমাদের বাজারে রাস্তার সমস্যা ছিল৷ আজকে রাস্তার কাজ শুরু হল। জল জমবে না৷ এতে আমাদের সমস্যা অনেকটাই দূর হবে।’ পুরসভার ঠিকাদার মহম্মদ ঔরঙ্গজেব বলেন, ‘বাজারে রাস্তার সমস্যা ছিল। পুরপিতার নির্দেশে রাস্তার কাজ শুরু করা হয়েছে।’

জলপাইগুড়ি টাউন স্টেশনের স্টেশন ম্যানেজার পঙ্কজ কুমার শীল বলেন, ‘রেলের থেকে কোন অনুমতি না নিয়েই রেলের জমিতে পুরসভা রাস্তার কাজ শুরু করছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব৷’

আরও পড়ুন: আফগানি চ্যালেঞ্জ সামলে পাকিস্তানকে জেতালেন ভারতের জামাই