স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: সারা দেশ ও রাজ্যের পাশাপাশি করোনা সংক্রমণের হার ক্রমশ উর্দ্ধমুখী বাঁকুড়া জেলা জুড়েও। আর এই তালিকা থেকে বাদ যায়নি জেলার ‘শিল্প শহর’ হিসেবে পরিচিত বড়জোড়াও।

জানা গিয়েছে, এখানকার রাজ্য পুলিশের ১৩ নম্বর ব্যাটিলিয়নের ১০০ জনেরও বেশি ও বড়জোড়া গ্রামের বেশ কয়েকজন ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়েছে। এই অবস্থায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বড়জোড়া গ্রাম পঞ্চায়েত, গ্রাম ষোলআনা, চেম্বার অফ কমার্সের পক্ষ থেকে রবিবার থেকে আগামী ৫ অগষ্ট পর্যন্ত সম্পূর্ণ লক ডাউন ঘোষণা করা হয়েছে।

এদিন সকাল থেকে জরুরি পরিষেবা ছাড়া সমস্ত দোকানপাট বন্ধ। রাস্তায় লোকজনের দেখা নেই। সব মিলিয়ে এদিন সকাল থেকে অঘোষিত বনধের চেহারা নিয়েছে বাঁকুড়ার এই শিল্প শহর।

করোনা সংক্রমণ ঠেকাতে বড়জোড়া গ্রাম পঞ্চায়েত, গ্রাম ষোলআনা ও চেম্বার অফ কমার্সের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন এলাকার মানুষ থেকে ব্যবসায়ী সকলেই।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।