বিধাননগর: শহর কলকাতা লাগোয়া বিধাননগরের করোনা পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। বিধাননগরে প্রায় ২ হাজারের কাছে মানুষ নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রতিদিনই শহরের একাধিক এলাকা থেকে নতুন করে করোনা সংক্রমিতের হদিশ মিলছে। বিধাননগরের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্যকর্তারাও।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, শুধু জুলাই মাসেই বিধাননগরে প্রায় ১৪০০ মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

বিধাননগরের বিভিন্ন এলাকায় ক্রমেই বিপজ্জনক পরিস্থিতি তৈরি করছে করোনা। গোটা উত্তর চব্বিশ পরগনা জেলার মধ্যে বিধাননগর এলাকাটি করোনাপ্রবণ বলে মনে করা হচ্ছে।

এদিকে, বেড়ে চলা সংক্রমণে লাগাম পরাতে একাধিক তৎপরতা নিচ্ছে প্রশাসন। বিনা পয়সায় করোনা পরীক্ষার বন্দোবস্ত করেছে বিধাননগর পুরনিগম। এমনকী বিধাননগর মহকুমা হাসপাতালেও নিখরচায় করোনা পরীক্ষার সুযোগ মিলছে।

আগের চেয়ে টেস্ট বহুলাংশে বাড়ানো হয়েছে বলে পুরনিগম সূত্রে জানা গিয়েছে। সল্টলেকের দত্তাবাদ, সেক্টর থ্রি চত্বরে দ্রুত করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এছাড়াও নারায়ণপুর, বাগুইআটি থানা এলাকা ও চিনার পার্কের বিভিন্ন এলাকায় প্রতিদিন নতুন করে করোনা আক্রান্তের হদিশ মিলছে।

গোটা রাজ্যেই ক্রমেই বিপজ্জনক পরিস্থিতি তৈরি করছে নোভেল করোনাভাইরাস। শনিবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, করোনায় একদিনে বাংলায় মৃত্যু হয়েছে ৪৮ জনের।

গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮৯ জন। নিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭২,৭৭৭। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১,৬২৯।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ