নয়াদিল্লি: মারণরোগ করোনার কোপে পড়েছে পৃথিবী। গোটা বিশ্বজুড়ে মহামারীর রূপ ধারন করেছে করোনাভাইরাস। তবুও এতকিছুর মাঝে দেখা গেল আশার আলো। দেশে আক্রান্ত ৭ ভারতীয় মারণ এই ব্যাধি থেকে সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে। শনিবার সরকারি সূত্রে এই খবর জানা গিয়েছে।

দেশে যখন করোনা আক্রান্তের সংখ্যা ৮৪ ছুঁয়েছে, তখন অন্যদিকে ৭ জন করোনা আক্রান্ত ব্যক্তির সুস্থ হয়ে ওঠার খবর মিলেছে। ফলে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলছে করোনা নিয়ে উৎকণ্ঠায় ভোগা সাধারণ মানুষ।

এদিকে, দেশে শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৫। শনিবার পর্যন্ত একলাফে বেড়ে দাঁড়িয়েছে ৮৪’তে। দেশে সংক্রামিত রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিশেষজ্ঞ মহল। এরমধ্যে গতকাল পর্যন্ত নতুন করে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩’এ। অন্যদিকে এখনও পর্যন্ত কেরলে আক্রান্তের সংখ্যা ২ এবং কর্নাটকে আক্রান্ত হয়েছে ১ জন।

অন্যদিকে চীনে ক্রমশ কমছে মৃত্যু মিছিল। শনিবার পর্যন্ত সেদেশে ১১২ জন নাগরিককে সম্পূর্ণ সুস্থ ঘোষণা করে হাসপাতাল থেকে ছেঁড়ে দেওয়া হয়েছে। এদিকে চিনের পরে ক্রমশ মৃত্যু নগরীতে পরিণত হচ্ছে ইউরোপ। চিনের পর করোনায় মৃত্যু মিছিল ইতালিতে। ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এক হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত বিশ্বের প্রায় ১১৪টি দেশে মারণ এই ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণকে বিশ্ব মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা(হু)।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা