স্টাফ রিপোর্টার,বারাকপুর: করোনা মোকাবিলায় দেশ তথা রাজ্য জুড়ে চলছে লকডাউন। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই মানুষের কাছে অনুরোধ করেছেন, সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়িতে থাকুন । পরিবারের সঙ্গে থাকুন, কেউ অযথা বাড়ির বাইরে বেরোবেন না ।

কিন্তু, এখনও নাগরিকদের একটা বড় অংশ লকডাউন মানছে না। মঙ্গলবার সকালে উত্তর ২৪ পরগনার বারাকপুর, টিটাগড় অঞ্চলে দেখা গেল সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই বন্ধু প্রতিবেশীদের সঙ্গে গল্পের আসর বসিয়ে জমিয়ে আড্ডা দিচ্ছেন বেশ কিছু মানুষজন। এবার সেই আড্ডাবাজ মানুষদের লকডাউনের গুরুত্ব বোঝাতে এগিয়ে এলেন সোশ্যাল ওয়ার্কিং গ্রুপের সদস্যরা।

এদিন তাঁরা আড্ডাবাজ মানুষদের হাতে গোলাপ ফুল তুলে দেন। সেই সঙ্গে গান্ধী গিরির পথে তাদের করোনাভাইরাস ও লকডাউন সম্পর্কে সচেতন করেন। রাস্তার মোড়ে বা রকে বসে থাকা আড্ডা বাজদের হাতে গোলাপ ফুল তুলে দিয়ে সোশ্যাল ওয়ার্কিং গ্রুপের সদস্যরা তাদের বোঝানোর চেষ্টা করলেন, কেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গেলে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে বা লকডাউন মানতেই হবে । মঙ্গলবার সকালে হাতে গোলাপ ধরিয়ে বহু মানুষকে আড্ডা স্থল থেকে ঘরে পাঠিয়ে দেন সোশ্যাল ওয়ার্কিং গ্রুপের সদস্যরা ।

সোশ্যাল ওয়ার্কিং গ্রুপের সদস্য মুস্কান পারভিন বলেন, “সরকারি আইন লকডাউনের গুরুত্ব মানুষকে বোঝাতে আজ আমরা পথে নেমেছি । যারা লকডাউন মানছে না, সেই সব অবাধ্য সাধারন মানুষকে আমরা একটি করে লাল গোলাপ উপহার দিয়ে তাদের গান্ধীগিরির মাধ্যমে সচেতন করার চেষ্টা করলাম। কেউ কেউ আমাদের কথা শুনে রাস্তার মোড় থেকে বাড়ি চলে গেল, কেউ আবার কথা শুনল না। আমরা গোলাপ ফুল দিয়ে সকলকে বোঝালাম।
আমরা চাই, করোনাভাইরাস সম্পর্কে সকলে সচেতন হয়ে সরকারি নির্দেশ মেনে চলুক।”