তিমিরকান্তি পতি, বাঁকুড়া: সারা দেশ ও রাজ্যের সঙ্গে তালে তাল মিলিয়ে বাঁকুড়া জেলা জুড়েও হু হু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি আক্রান্তের তালিকা থেকে বাদ যাচ্ছেননা কোভিড যুদ্ধের অন্যতম সৈনিক পুলিশ কর্মীরাও। এবার তা আরও একবার প্রমাণ বাঁকুড়া সদর থানার দুই পুলিশ আধিকারিক সহ এক সিভিক ভল্যান্টিয়ার করোনা সংক্রমণ।

রবিবার রাতেই তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তাদের তড়িঘড়ি ওন্দা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ইতিমধ্যে বড়জোড়ায় রাজ্য সশস্ত্র বাহিনীর ক্যাম্পে ইতিমধ্যেই ৪০ জনেরও বেশী পুলিশ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

তারপরই বাঁকুড়া সদর থানার এই তিন পুলিশ আধিকারিক-সিভিক ভল্যান্টিয়ার করোনা আক্রান্তের খবর আসার পরই তড়িঘড়ি তাদের ওন্দা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

এদিকে করোনা সংক্রমণ জেলার অন্য দুই পুরসভার সঙ্গে বাঁকুড়া পুর এলাকাতেও রবিবার বিকেল থেকে ‘লক ডাউন’ চলছে। এর মধ্যেই লাফিয়ে-লাফিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় জেলা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

রবিবার রাতে পাওয়া সর্বশেষ রাজ্য স্বাস্থ্য দপ্তর কর্তৃক প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী বাঁকুড়া জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫২৭ জন। ২৪ঘন্টার মধ্যে আক্রান্ত ৩৯ জন। ইতিমধ্যে ৩৭০ জন হাসপাতাল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনো চিকিৎসাধীন আছেন ১৫৭ জন।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও