মুম্বই- করোনা ভাইরাসের আতঙ্ক সারা দুনিয়া জুড়ে। ভারতেও ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। হিসেব বলছে ইতিমধ্যেই ভারতের ২৮ জনের শরীরে ধরা পড়েছে নভেল করোনা ভাইরাস। আর তার পর থেকেই করোনা রোধ করতে বেড়েছে নিরাপত্তা। করোনা প্রভাবে পড়েছে মুম্বইয়ের টিনসেল টাউনেও।

করোনা আতঙ্কে দীপিকা পাডুকোন তাঁর প্যারিস সফর বাতিল করেছেন। দীপিকার মুখপাত্র বলছেন, প্যারিস ফ্যাশন উইক চলছে। তাই ফ্রান্সের লুই ভুটোর শোয়ে অংশ নেওয়ার কথা ছিল দীপিকার। কিন্তু ফ্রান্সে করোনা ভাইরাস ছড়াচ্ছে এই খবর সামনে আসতেই দীপিকা প্যারিস সফর বাতিল করেছেন।

বেশ কিছুদিন ধরেই বি-টাউনে বরণ ধাওয়ান ও নাতাশা দালালের বিয়ের খবর নিয়ে আলোচনা হচ্ছে। শোনা যাচ্ছিল থাইল্যান্ডে ডেস্টিনেশন ওয়েডিং হবে বরুণ ও নাতাশার। কিন্তু জানা যাচ্ছে বরুণের পরিবারই ঠিক করেছিল থাইল্যান্ডে বিয়ে হবে। কিন্তু করোনা ভাইরাসের জন্য সেই পরিকল্পনাতেও পরিবর্তন আনতে হয়েছে। ২০২০-র মে-তে বিয়ে হবে বলে শোনা যাচ্ছিল। কিন্তু করোনা ভাইরাসের কোপে বিয়ের তারিখ পিছিয়ে যাচ্ছে বলে শোনা যাচ্ছে।

করোনা ভাইরাসের জন্য তাঁর ভক্তদের বেশ কিছুদিন ধরে সচেতন করছেন সানি লিওন। প্রায়ই তাঁকে মাস্ক পরা অবস্থায় দেখা যাচ্ছে। সম্প্রতি এই করোনার ভয়েই এক ভক্তের সঙ্গে সেলফি তুলতেও না করে দেন তিনি। সানি বলছেন, আমার তিন সন্তান, স্বামী, আমার বাড়ির লোকজন, আর রোজ যাদের সঙ্গে দেখা হয় তাঁদের নিরাপত্তার কথা আমায় মাথায় রাখতে হয়। সেই জন্য যদি কেউ আমার উপরে রেগে যায়, তা হলে তারও নিজেকে নিরাপদে রাখা উচিত। আমি আগে আমার কথা , আমার পরিবারের কথা, আমার সন্তানদের কথা ভাবি। মাস্ক পরার জন্য রেগে গেলে কিছু করার নেই। তিনি কোথা থেকে আসছেন তা তো জানি না। তিনি আমার উপরে আক্ষরিক অর্থে ঝাঁপিয়ে পড়েছিল।

প্রসঙ্গত, নও পর্যন্ত সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩ হাজার ১১৯ জন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।