আগরতলা: কোভিডে প্রথম মৃত্যু ত্রিপুরায়। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানালেন একথা। তিনি জানান, দুঃখজনক ঘটনা। রাজ্যে প্রথম কোনও বাসিন্দা করোনায় মারা গেলেন। চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। মৃতের পরিবারের প্রতি সমবেদনা।

এর আগে একজন করোনা রোগী আগরতলার জিবি হাসপাতালে আত্মহত্যা করেন অবসাদে। ভাইরাসজনিত কারণে ত্রিপুরায় আক্রান্ত ৮৪১ জন। উত্তরপূর্ব ভারতে অসমের পরেই সর্বাধিক করোনা আক্রান্ত ত্রিপুরা। তবে গত জানুয়ারিতে করোনায় দক্ষিণ পূর্ব এশিয়া তথা প্রথম ভারতীয়ের মৃত্যু হয় মালয়েশিয়ায়।

মৃত যুবকের নাম মুনির হোসেন। তিনিও ত্রিপুরার বাসিন্দা ছিলেন। দু বছর ধরে মালয়েশিয়ায় ছিলেন তিনি। কুয়ালালামপুরে একটি রেস্তোরাঁয় কাজ করতেন তিনি। কিন্তু সরাসরি ত্রিপুরায় বসবাসকারী কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হল মঙ্গলবার। বিশ্বমোহন দেববর্মার মৃত্যুর পরেই রাজধানী আগরতলায় চাঞ্চল্য।

অভিযোগ, প্রথমে তড়িঘড়ি করোনা মুক্ত বলে ত্রিপুরা কে ঘোষণা করা হন। তার পর দ্রুত ছড়ায় সংক্রমণ। করোনা রুখতে ব্যর্থ বিজেপি-আইপিএফটি জোট সরকার।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I