মালদহ: করোনা পরিস্থিতি ক্রমেই বিপজ্জনক হয়ে উঠছে মালদহে। উত্তরবঙ্গের এই জেলায় ফের মিলল করোনা আক্রান্তের হদিশ। এবার ৭ জনের শরীরে মিলেছে মারণ ভাইরাস। শুক্রবারই জেলার ৭ বাসিন্দার নমুনা রিপোর্ট পজিটিভ আসে। মালদহে এখনও পর্যন্ত নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬।

উদ্বেগ আরও বাড়ছে। মালদহে এখনও পর্যন্ত ২৬ জনের শরীরে মিলল মারণ করোনার ভাইরাস। জানা গিয়েছে, আক্রান্তরা ইংরেজবাজার, পুরাতন মালদহ, হরিশ্চন্দ্রপুর, কালিয়াচক ও মানিকচকের বাসিন্দা। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে নতুন করে আক্রান্ত ৭ জন ভিনরাজ্যে শ্রমিকের কাজ করতেন।

করোনা মোকাবিলায় লকডাউন চলার জেরে সম্প্রতি ভিনরাজ্য থেকে তাঁরা ফিরে আসেন মালদহে। স্বাস্থ্য দফতরের তৎপরতায় কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল ওই শ্রমিকদের।

করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে মালদহ জুড়ে কোয়ারেন্টাইন সেন্টারগুলি থেকে লালারসের নমুনা সংগ্রহ করার কাজ চলছে। এভাবেই এই ৭ জনেরও লালারসের নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্যকর্মীরা।

শুক্রবারই তাঁদের প্রত্যেকের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। ৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে জেলা প্রশাসনের। আক্রান্তদের করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগেই মালদহে ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মালদহে করোনা আক্রান্তদের মধ্যে অধিকাংশই ভিনরাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিক।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প