নয়াদিল্লি: করোনা আক্রান্ত কেন্দ্রীয় আয়ুষমন্ত্রী শ্রীপদ নায়েক৷ বুধবার সন্ধ্য়ায় নিজেই ট্যুইট করে জানিয়েছেন তিনি৷ কেন্দ্রীয় মন্ত্রী উপসর্গহীন, তাই বর্তমানে হোম আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি৷ আক্রান্ত মন্ত্রী জানিয়েছেন, ‘আমি আজ কোভিড টেস্ট করিয়েছি। রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমি উপসর্গহীন। আমার সমস্ত শারীরিক মাপকাঠিগুলি স্বাভাবিক সীমার মধ্যেই রয়েছে৷ আমি হোম আইসোলেশনে যাচ্ছি।

তিনি সতর্ক করে বলেন, ‘গত কয়েকদিন আমার সংস্পর্শে যাঁরাই এসেছেন, তাঁদের বলছি, কোভিড-১৯ টেস্ট করিয়ে নিন, প্রয়োজনীয় আগাম সাবধানতা নিন৷’ এর আগে করোনা আক্রান্ত হয়ে দিল্লির হাসপাতালে ভর্তি হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ কিছুদিন আগে করোনা পজিটিভ হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সে কথা নিজেই টুইট করে জানিয়েছিলেন তিনি।

অমিত শাহ আক্রান্ত হওয়ার পর রাজ্য বিজেপির পাঁচজন সাংসদ হোম কোয়ারেন্টাইনে যান। যদিও আর কেউ আক্রান্ত হননি।

দেশে ফের নতুন করে বেড়েছে করোনা সংক্রমণ। বুধবারের রিপোর্ট অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৬০ হাজার ৯৬৩ জন। আরও মৃত্যু হয়েছে ৮৩৪ জনের।

নতুন করে করোনা সংক্রমণের জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ২৩ লক্ষ ২৯ হাজার ৬৩৯ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লক্ষ ৪৩ হাজারের বেশি। দেশে মোট সুস্থ হয়ে ওঠা করোনা বিজয়ীর সংখ্যা ১৬ লক্ষ ৩৯ হাজার ৬০০। করোনার জেরে দেশজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪৬ হাজার ৯১ জনের।

অন্যদিকে অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ সাত দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকাকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে (অগস্ট মাসে) ভারতে সংক্রমণ বেড়েছে লাগাম ছাড়া। এমনকি তা পার করে ফেলেছে আমেরিকা, ব্রাজিলকেও।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা