কলকাতা: পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় মৃত ৯, আক্রান্ত ১১৭। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৯০ জনে৷ আর মোট মৃতের সংখ্যা ২০৭ জন৷ এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের৷ জানাল রাজ্যের স্বাস্থ্য দফতর৷ বাংলায় আরও বাড়ল মৃত্যু ও সংক্রমণের সংখ্যা৷

রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ জনের মৃত্যু হয়েছে৷ এর ফলে মোট মৃতের সংখ্যা ২০৭৷ এর মধ্যে করোনায় মৃত্যু ১৩৫ জনের৷ আর কো-মর্বিডিটির (অন্যান্য রোগভোগ) কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের৷ নতুন করে করোনা আক্রান্ত ১১৭ জন৷ মোট আক্রান্ত ২২৯০ জন৷ এর মধ্যে অ্যাক্টিভ সংখ্যা ১,৩৮১ জন৷ গতকাল ছিল যথাক্রমে ২,১৭৩ এবং ১,৩৬৩ জন৷ এছাড়া করোনা রোগীদের সুস্থতার হার ৩০.৬৬%।

ছাড়া পেয়েছেন ২১ হাজার ৭৯৪ জন।সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন ৮ হাজার ১৪৬। হাসপাতালে ভর্তি ৫৮২জন৷ হোম কোয়ারেন্টাইনে ২৬ হাজার ৩৫৭। এছাড়া নতুন করে নমুনা পরীক্ষা হয়েছে ৫,০১০টি। এখনও পর্যন্ত মোট ৫৭,৬৩২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে ৷ রাজ্যে কোভিড হাসপাতাল রয়েছে ৬৮টি।

রাজ্যে মোট ৮৫৭০টি বেড আছে বলেও জানা গেছে বুলেটিনে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। গতকাল মঙ্গলবার করোনা রোগীদের সুস্থতার হার ছিল ২৮%। ছাড়া পেয়েছিল ২১ হাজার ২২ জন।সরকারি কোয়ারেন্টাইনে ৬ হাজার ৯৭৮। হোম কোয়ারেন্টাইনে ২৪ হাজার ২৯৬।ছাড়া পেয়েছিল ৬৮ হাজার ১৯৯।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ